ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

উসকো খুসকো চুল, ক্ষত-বিক্ষত মুখ! চমকে দিলেন দেব
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

সবসময়ই নতুন কনটেন্ট নিয়ে কাজ করতে চেয়েছেন টলিউড অভিনেতা দেব। সেটা ব্যোমকেশের নতুন উপস্থাপনা হোক, কিংবা প্রজাপতিতে বাবা-ছেলের রসায়ন বা টনিকের জীবনবোধ। এবার ফের এক চমক নিয়ে হাজির হতে চলেছেন তিনি। 

আসন্ন দুর্গাপূজায় মুক্তি পেতে চলেছে অরুণ রায়ের পরিচালনায় ‘বাঘা যতীন’। যতীন্দ্র নাথ মুখেপাধ্যায়ের জীবন এবার উঠে আসবে পর্দায়। ইতোমধ্যেই মুক্তি পেয়েছে এই ছবিতে দেবের বেশ কয়েকটি লুক। তবে শুক্রবার (২২ সেপ্টেম্বর) প্রকাশিত দেবের লুক দেখে কার্যত চমকে উঠেছে নেটপাড়া।

বাঘা যতীন প্রায়শই ছদ্মবেশ নিতেন। সেরকমই এই ছবিতেও দেবকে বেশ কয়েকটি লুকে দেখা যাবে। আগেই মুক্তি পেয়েছে সন্ন্যাসী ও পাঞ্জাবি সেনার লুকে দেবের ছবি। এবার যে ছবি সামনে এসেছে, তাতে দেখা যাচ্ছে দেবের উসকো খুসকো চুল, মুখ অর্ধেক ঢাকা পড়ে গেছে দাড়ি-গোঁফে, মুখ ভর্তি ঘা, গায়ে কম্বল। দেবের এই লুকটি যার হাতের দৌলতে চমকপ্রদ হয়েছে, তিনি হলেন টলিউডের মেকআপ আর্টিস্ট সোমনাথ কুন্ডু।

এই লুক প্রসঙ্গে দেব বলেন, "বাঘা যতীন'-এ আমি এমন এক চরিত্রে অভিনয় করার অবিশ্বাস্য সুযোগ পেয়েছি, যিনি আমাদের অতীতের বীর মুক্তিযোদ্ধাদের মতোই, বৃহত্তর উদ্দেশ্য সাধনের জন্য ছদ্মবেশ ধরতেন। ব্রিটিশদের রাজত্ব থেকে বাঁচতে তারা যেমন চেহারা বদলে ফেলত, আমার চরিত্রও তেমনি প্রতিরোধের আগুন জ্বালিয়ে রাখতে রূপান্তরের মধ্য দিয়ে যায়, ছদ্মবেশ ধরে। আমাদের ইতিহাসের এই অনবদ্য অধ্যায়কে তুলে ধরা এবং যারা আমাদের স্বাধীনতার জন্য বীরত্বের সঙ্গে লড়াই করেছেন তাঁদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা এক অনবদ্য ও বিনম্র অভিজ্ঞতা এই ছবি।"

ছবিটি শেয়ার করে দেব সোশ্যাল মিডিয়ায় লেখেন, "যতীন্দ্রনাথ মুখোপাধ্যায় শুধুমাত্র ভারতবর্ষের স্বাধীনতা চাননি, তিনি চেয়েছিলেন ভবিষ্যতে প্রত্যেক ভারতবাসীর চিন্তনের স্বাধীনতা, মননের স্বাধীনতা। বাংলা মায়ের মাটির সন্তান বাঘা যতীনের অমর গাথা প্রথমবার বড় পর্দায় নিয়ে আসছি আমরা এই দুর্গাপূজায়"। 

আগামী ১৯ অক্টোবর বড়পর্দায় মুক্তি পাবে দেবের ‘বাঘা যতীন’। একই সঙ্গে বাংলা ও হিন্দিতে মুক্তি পাচ্ছে এই ছবি। এই ছবিতে দেবের পাশাপাশি অন্যান্য চরিত্রে দেখা যাবে সুদীপ্তা চক্রবর্তী, রোহন ভট্টাচার্য, শোয়েব কবীরকে। এই ছবির হাত ধরেই টলিউডে পা রাখছেন নবাগতা সৃজলা দত্ত।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর