ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ফেরদৌসের হয়ে প্রয়োজনে ঢাকায় নির্বাচনী প্রচারে নামবেন ঋতুপর্ণা!
অনলাইন ডেস্ক

ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। পশ্চিমবঙ্গেও তার যাতায়াত আছে সমানতালে। নির্বাচন প্রসঙ্গে কলকাতার আন্দবাজার পত্রিকাকে একটি সাক্ষাৎকার দিয়েছেন ফেরদৌস। আর সেই আলাপেই তিনি জানিয়েছেন, তার বন্ধু ঋতুপর্ণা সেনগুপ্ত প্রয়োজনে ঢাকায় এসে তার নির্বাচনী প্রচারে অংশ নেওয়ার কথাও নাকি দিয়েছে।

ফেরদৌস বলেছেন, ‘ঋতুপর্ণা আমার খুব ভাল বন্ধু। ও তো বলেছে প্রয়োজনে ঢাকায় এসে আমার জন্য ভোটের প্রচারও করবে। (হাসতে হাসতে) কিন্তু তার পর আমি ওকে আমি কলকাতায় যে কাণ্ড ঘটিয়েছিলাম, সেটা মনে করিয়ে দিলাম!’

ফেরদৌস জানিয়েছেন অনেক টলিউড তারকাই তাকে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন। 

২০১৯ সালে ভারত-বাংলাদেশ সীমান্তের রায়গঞ্জ এলাকায় টলিউড তারকা অঙ্কুশ হাজরা ও পায়েল সরকারের সাথে রাজনৈতিক প্রচারণায় অংশ নিতে বিপাকে পড়েন ফেরদৌস। এই কাজের জেরে অভিনেতাকে কালো তালিকাভুক্ত করে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। অবশ্য দুই বছর পর তার নিষেধাজ্ঞা উঠে যায়।

এ বিষয়ে ফেরদৌস বলেন, ‘কলকাতাকে সব সময়ই দেশের বাইরে আমার দেশ হিসেবে দেখেছি। সেখান থেকে প্রায় দু’বছর আমি দূরে ছিলাম। একাধিক সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিতে হয়েছিল। ওই একটা ভুলের জন্য আমাকে প্রচুর ভুগতে হয়েছে। আমি এখনো ওই ঘটনার জন্য দুঃখপ্রকাশ করি। কারণ আমি তখন নিয়মকানুন জানতাম না। কলকাতায় দীর্ঘদিন কাজের ফলে আমি দুই বাংলারই কাছের মানুষ। যারা আমাকে নিয়ে গিয়েছিলেন, তারাও হয়তো আবেগের বশবর্তী হয়ে বিষয়টা খেয়াল করেননি।’

প্রসঙ্গত, ২০০১ সালে ‘ওস্তাদ’ সিনেমায় প্রথমবার জুটি বেঁধে অভিনয় করেন ঋতুপর্ণা ও ফেরদৌস। এরপর এই দুই তারকার বন্ধুত্ব সময়ের সঙ্গে সঙ্গে আরও মজবুত হয়েছে। 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর