ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

জনি-অ্যাম্বারকে নিয়ে কৌতুক, তোপের মুখে যে ছবি
অনলাইন ডেস্ক

আশির দশকের টিভি সিরিজ ‘দ্য ফল গাই’র কথা মনে থাকতে পারে অনেকের। অ্যাকশন-অ্যাডভেঞ্চারভিত্তিক এই মার্কিন সিরিজটি বেশ জনপ্রিয়তা পেয়েছিলো সে সময়। এবার সেই ‘দ্য ফল গাই’ পর্দায় এলো চলচ্চিত্ররূপে। আজ বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে সিনেমাটি।

তবে ছবি মুক্তির আগেই রায়ান গসলিং ও এমিলি ব্লান্টের এই ছবির একটি সংলাপ নিয়ে চলছে তুমুল সমালোচনা। জনি ডেপ ও অ্যাম্বার হার্ডের বিষাক্ত দাম্পত্য নিয়ে সিনেমাতে কৌতুক করতে দেখা গেছে। ট্রেলারের এক দৃশ্যে ওয়াডিংহাম, যিনি মুভিতে একজন নির্বাহী প্রযোজকের ভূমিকায় অভিনয় করছেন, তিনি নির্মাতা জোডি মোরেনোকে বলেন, ‘দেখে মনে হচ্ছে অ্যাম্বার ও জনি এতক্ষণ এখানে ছিল।’

এই সংলাপটি গ্রহণ করতে পারেননি জনি ডেপ ও অ্যাম্বারের ভক্তরা। স্ক্রিনিং-এ যেই দর্শকরা সিনেমাটি দেখেছেন, তারাও আপত্তি জানিয়েছেন। সামাজিক মাধ্যমে তারা সংলাপটি নিয়ে সমালোচনা করেছেন।

এক ‘এক্স’ ব্যবহারকারী লিখেছেন, ‘গার্হস্থ্য সহিংসতা কোনো কৌতুক নয়।’ আরেকজন লিখেছেন, ‘একজন ভুক্তভোগী হিসাবে আমি আপনাকে বলতে পারি গার্হস্থ্য নির্যাতন কৌতুক করার বিষয় নয়। আমি এই ছবিটি সমর্থন করব না। হলিউড আরও ভাল করুক।’ আরেকজনের মন্তব্য, ‘বাহ, গার্হস্থ্য সহিংসতা এখন খোঁচা মারার বিষয়? জঘন্য।’ 

বেশ কিছু হলিউড পোর্টাল ‘দ্য ফল গাই’-এর ডিস্ট্রিবিউটর ইউনিভার্সাল পিকচার্সের সাথে যোগাযোগ করেছে মন্তব্য নেয়ার জন্য। কিন্তু এই বিষয়ে তারা এখনও মুখ বন্ধ রেখেছে। সূত্র : হিন্দুস্তান টাইমস।

বিডি-প্রতিদিন/শআ



এই পাতার আরো খবর