ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ক্যান্সার শনাক্তের পর কেন চিকিৎসকদের উপর রেগে গিয়েছিলেন সোনালি?
অনলাইন ডেস্ক
সোনালি বেন্দ্রে

ক্যান্সার জয় করেছেন বলিউড অভিনেত্রী সোনালি বেন্দ্রে। ফিরেছেন অভিনয় জগতেও। ছয় বছর আগে নিজেই জানান, ক্যান্সারে আক্রান্ত তিনি। তারপর গোটা সফরের অভিজ্ঞতা ধাপে ধাপে অনুরাগীদের সঙ্গে ভাগ করেছেন অভিনেত্রী। সোনালির ক্যান্সার অভিজ্ঞতা বহু মানুষকে অনুপ্রেরণা দিয়েছে।

সম্প্রতি এক সক্ষাৎকারে ক্যান্সারের সঙ্গে লড়াই ও এই ব্যাধি কীভাবে তার জীবন বদলে দিয়েছে, তা নিয়ে খোলামেলা আলোচনা করেন সোনালি। অভিনেত্রী বলেন, “একটি রিয়্যালিটি শো-এর শুটিংয়ের সময়ে আমার ক্যান্সার ধরা পড়ে। সত্যিই বড় চমক ছিল। নিজেকেই প্রশ্ন করছিলাম, আমার কীভাবে ক্যান্সার হতে পারে? প্রথমে ভেবেছিলাম, তেমন গুরুতর নয়। কিন্তু চিকিৎসকের কাছে যাওয়ার পরে, কিছু পরীক্ষার পরে বুঝতে পারি, কত কঠিন রোগ। আমার স্বামী ও চিকিৎসক, দু’জনই রিপোর্ট দেখে বেশ ঘাবড়ে গিয়েছিলেন।”

অভিনেত্রীর কথায়, “রিপোর্টের মাধ্যমে বোঝা যায়, ক্যান্সার কতটা ছড়িয়েছে। রিপোর্টে দেখা যায়, ক্যান্সার আমার গোটা শরীরে ছড়িয়ে পড়েছে।”

ক্যান্সার ধরা পড়ার বিষয়টি ভোলার জন্য প্রায়ই ঘুমিয়ে পড়তেন তিনি। ভাবতেন, ধীরে ধীরে সবটাই ঠিক হবে। কিন্তু বাস্তবে তা হওয়ার ছিল না। অন্যদিকে, সোনালির স্বামী খুবই তৎপর হয়ে উঠেছিলেন। বিদেশে চিকিৎসার ব্যবস্থা করছিলেন। কিন্তু সোনালি জানিয়েছেন, তিনি এই সময়ে খুব ভেঙে পড়েছিলেন।

সোনালি বলেন, “চিকিৎসার সময়ে আমি চিকিৎসকদের উপরেও রেগে যেতাম। তারা বলতেন, আমার বেঁচে থাকার মাত্র ৩০ শতাংশ সম্ভাবনা রয়েছে। এটা কীভাবে চিকিৎসকেরা বলতে পারেন? আমি বারবার এটাই জিজ্ঞাসা করতাম।” কিন্তু এই কঠিন লড়াইয়ে জয়ী হয়েছেন অভিনেত্রী।

বিডি প্রতিদিন/একেএ



এই পাতার আরো খবর