ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ইডির তলবে হাজিরা দেবেন কি? যা বললেন ঋতুপর্ণা
অনলাইন ডেস্ক
ঋতুপর্ণা সেনগুপ্ত

রেশন দুর্নীতির মামলায় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে তলব করেছে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ২০১৯ সালে অর্থলগ্নি সংস্থা রোজভ্যালির আর্থিক নয়-ছয়ের মামলায় জিজ্ঞাসাবাদের প্রায় পাঁচ বছর পরে আবার অন্য মামলায় ইডি তলব করল তাকে। জানা গেছে, আগামী ৫ জুন তাকে ইডির দফতরে হাজির হতে বলা হয়েছে।

ঋতুপর্ণা সেনগুপ্ত এখন যুক্তরাষ্ট্রের মায়ামিতে আছেন। গণমাধ্যমের পক্ষ থেকে তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “আমি এ বিষয়ে কিছুই জানি না। রেশন দুর্নীতি কী? সে সম্পর্কে আমার কোনও সম্যক ধারণা নেই। আচমকাই এই খবর পেলাম। আমার কলকাতার বাড়িতেও কোনও চিঠি আসেনি।”

অভিনেত্রী আরও জানান জ্যোতিপ্রিয় মল্লিকের সঙ্গে তার দু’একটি অনুষ্ঠানে সাক্ষাৎ বিনিময় ছাড়া আর কোনও দিন কিছুই হয়নি। তিনি বললেন, “সামনে নতুন ছবি আসছে। তার মাঝে এই খবর। আমার সম্মানহানি হল। একজন অভিনেত্রী, যিনি সারাজীবন পরিশ্রম করে চলেছেন, তার সম্পর্কে হঠাৎ এমন বলে দেওয়া কিন্তু অন্যায়!”

ঋতুপর্ণা নিশ্চিত, তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। কিন্তু ইডির ডাকে যাবেন কি? প্রশ্ন শুনে বললেন, “আইনজীবীর সঙ্গে পরামর্শ করে সিদ্ধান্ত নেব।”

প্রসঙ্গত, রেশন দুর্নীতি মামলায় ইডির হাতে রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, বনগাঁ পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্য, রেশন ব্যবসায়ী বাকিবুর রহমান-সহ শাসকদলের কয়েকজন নেতা ও তাদের ঘনিষ্ঠদের ইতোমধ্যেই গ্রেফতার করেছে ইডি। রেশন দুর্নীতির তদন্তেই সন্দেশখালির তৃণমূল নেতা শাহজাহান শেখের বাড়িতে গিয়ে গত ৫ জানুয়ারি আক্রান্ত হয়েছিলেন ইডির কর্মকর্তারা।

বিডি প্রতিদিন/একেএ



এই পাতার আরো খবর