ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

এবার প্রতিযোগিতায় ‘মিস এআই’ সুন্দরীরা
অনলাইন ডেস্ক
ডান থেকে এলিজা খান, লালিনা, কেনজা লাইলি ও জারা শতাভারি

বিশ্বে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন ‘মিস এআই’ সুন্দরী প্রতিযোগিতা। সামাজিক যোগাযোগমাধ্যম ফ্যানভুর আয়োজনে এ প্রতিযোগিতায় অংশ নিতে বিভিন্ন প্রযুক্তিপ্রতিষ্ঠান তাদের তৈরি এআই সুন্দরীদের নাম নিবন্ধন করেছে।

প্রতিযোগিতায় অংশ নেওয়া সেরা সুন্দরী বাছাইয়ের জন্য এআইয়ের চেহারা, আচরণ, অনলাইন উপস্থিতি ও প্রভাবের বিষয়টি বিবেচনা করা হবে। এতে এআই সেরা সুন্দরী হিসেবে বিবেচিত হবে, তাকে ২০ হাজার মার্কিন ডলার পুরস্কার দেওয়া হবে। এই পুরস্কারের নাম দেওয়া হয়েছে ফ্যানভু ওয়ার্ল্ড এআই ক্রিয়েটর অ্যাওয়ার্ডস (ডব্লিউএআইসিএ)।

এ প্রতিযোগিতায় ‘মিস এআই’ নির্বাচিত হতে ইতিমধ্যে ১ হাজার ৫০০ প্রতিযোগীর নাম জমা পড়েছে। এর মধ্যে শীর্ষ ১০টি এআই সুন্দরীর একটি সংক্ষিপ্ত তালিকা সামনে এসেছে। এ তালিকা থেকে শীর্ষ তিনটি এআইকে সেরা সুন্দরীর তালিকায় রাখা হবে।

এ তালিকায় শীর্ষ ১০ সুন্দরী এআই তালিকায় বাংলাদেশি একটি এআইও স্থান পেয়েছে, যেটির নাম এলিজা খান। এছাড়া আরও রয়েছে কেনজা লাইলি (মরক্কো), আলিয়া লু (জাপান), অলিভিয়া সি (পর্তুগাল), অ্যান কারডি (ফ্রান্স), জারা শতাভারি (ভারত), আয়ানা রেইনবো (রোমানিয়া), লালিনা (ফ্রান্স), সেরেন আই (তুরস্ক) ও আসেনা ইলিক (তুরস্ক)।

বিডি-প্রতিদিন/শআ



এই পাতার আরো খবর