ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

নোয়াখালীতে আঞ্চলিক গান নিয়ে সংগীতানুষ্ঠান
নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীতে 'আংগো বাড়ি নোয়াখালী, রয়েল ডিস্ট্রিক্ট ভাই' এই জনপ্রিয় আঞ্চলিক গানের মধ্য দিয়ে বুধবার রাত আটটা থেকে গভীর রাত পর্যন্ত চলে এ সংগীতানুষ্ঠান। অধ্যাপক হাশেম ফাউন্ডেশনের উদ্যোগে হাশেম পরিবারের শিল্পী ও স্থানীয় শিল্পীদের গানে গানে মুখরিত হয় অনুষ্ঠানটি। 

এছাড়া অধ্যাপক হাশেমের স্মরণে তার রচয়িত অনেক গান পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা। গানে গানে আড্ডায় এই ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানটি মিলনমেলায় পরিণত হয়। 

অধ্যাপক হাশেম ফাউন্ডেশনের সহ-সভাপতি ওস্তাদ কামাল উদ্দিনের সভাপতিত্বে ঈদ পুনর্মিলনী ও সাধারণ সভা অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অধ্যাপক হাশেম ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মোস্তফা মনওয়ার সুজন, নোয়াখালীর প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আকবর হোসেন সোহাগ, সিনিয়র সাংবাদিক সানজিদা সুলতানা, রায়হান কায়সার শাওন, আবু রায়হান সরকার, রাবেয়া আক্তার আঁখি, নিলীমা দে, মেহবুবা কামাল প্রমুখ। এছাড়াও স্থানীয় শিল্পী ও হাশেম ফাউন্ডেশন এর পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, প্রয়াত অধ্যাপক হাশেম প্রায় আড়াই হাজার গানের রচয়িতা ও সুরকার ছিলেন। তার গান রেডিও টেলিভিশনে ব্যাপক প্রচারিত হয়েছিল এবং দেশ বিদেশে ব্যাপক সুনাম অর্জন করে। এই গুণী ব্যক্তি নোয়াখালীর আঞ্চলিক গানের মধ্য দিয়ে নোয়াখালীর শিল্প সংস্কৃতিকে দেশ-বিদেশে তুলে ধরেছেন। 

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর