ঢাকা, মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আমি ইন্ডাস্ট্রির সবচেয়ে কুৎসিতদর্শন অভিনেতা, কেন বললেন নওয়াজউদ্দিন
অনলাইন ডেস্ক
নওয়াজউদ্দিন সিদ্দিকি

গত দু’দশকে বলিউডে সৌন্দর্যের পরিবর্তে অভিনেতার অভিনয় ক্ষমতার ওপর নির্মাতারা বেশি জোর দিচ্ছেন। আর তা না হলে, নওয়াজউদ্দিন সিদ্দিকির মতো অভিনেতারা মূলধারার ছবিতে হয়তো জায়গা পেতেন না। সম্প্রতি এই বিষয়ে নিজের মতামত ব্যক্ত করেছেন ‘গ্যাংস অব ওয়াসেপুর’ খ্যাত অভিনেতা।

সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজেকে বলিউডের ‘সবচেয়ে কুৎসিতদর্শন অভিনেতা’ হিসেবে উল্লেখ করেন নওয়াজ। তিনি বলেন, বলিউডে ক্যারিয়ারের শুরুতে চেহারার জন্য তাকে বৈষম্যের শিকার হতে হয়েছে। 

নওয়াজ়ের কথায়, “জানি না, আমাদের চেহারা দেখে কেন অনেকে ঘৃণা করেন।”

এরই সঙ্গে অভিনেতা বলেন, “আয়নায় নিজেকে দেখলে আমারও নিজেকে কুদর্শন বলেই মনে হয়। নিজেকেই তখন প্রশ্ন করি যে, এত কদাকার চেহারা নিয়ে কেন ইন্ডাস্ট্রিতে এলাম!”

এখানেই থেমে থাকেননি নওয়াজ। তিনি বলেন, “চেহারার দিক থেকে আমি ইন্ডাস্ট্রির সবচেয়ে কুৎসিতদর্শন অভিনেতা। শুরু থেকেই প্রচুর কটাক্ষ শুনেছি, তাই এখন মনে মনে সেটা বিশ্বাসও করি।”

যদিও দীর্ঘ সময় চেহারা নিয়ে কটু কথা শোনার পরেও নওয়াজ মনের জোরে বলিউডে অভিনয় চালিয়ে গিয়েছেন।  নওয়াজের কথায়, “ইন্ডাস্ট্রির প্রতি আমার কোনও অভিযোগ নেই। বরং যারা আমাকে বিশ্বাস করে কাজ দিয়েছেন, তাদের প্রতি আমি কৃতজ্ঞ।”

একই সঙ্গে নওয়াজের আত্মবিশ্বাস, “কারও যদি প্রতিভা থাকে, তা হলে ইন্ডাস্ট্রি তাকে অনেক কিছু দেয়। সমাজে বৈষম্য রয়েছে, কিন্তু ইন্ডাস্ট্রিতে নেই।”

সম্প্রতি, ওটিটিতে মুক্তি পেয়েছে নওয়াজ অভিনীত ‘রাউতু কা রাজ’ ছবিটি। এছাড়াও বেশ কিছু নতুন ছবির শুটিংয়ে ব্যস্ত রয়েছেন অভিনেতা।

বিডি প্রতিদিন/একেএ



এই পাতার আরো খবর