ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সুইজারল্যান্ডে পুরস্কৃত হবেন শাহরুখ খান
অনলাইন ডেস্ক
শাহরুখ খান

লোকার্নো ফিল্ম ফেস্টিভ্যালে প্রথম ভারতীয় অভিনেতা হিসেবে পদার্পণ করছেন শাহরুখ খান। আগামী ১০ আগস্ট এই ফেস্টিভ্যালে পিয়াজা গ্রান্দে বিভাগে অভিনয়জীবনে কৃতিত্বের জন্য পুরস্কারে (পার্দো আলা ক্যারিয়েরা) ভূষিত হবেন তিনি। একশ’টিরও বেশি ছবিতে নানা ধরনের চরিত্রে অভিনয় করার জন্য মনোনীত হয়েছেন বলিউড বাদশা। 

পুরস্কার গ্রহণের পর উপস্থিত দর্শকের সঙ্গে আলোচনায় অংশ নেবেন শাহরুখ। তার পরে শাহরুখ অভিনীত বিখ্যাত ছবি ‘দেবদাস’ প্রদর্শন করা হবে। সঞ্জয় লীলা বানসালী পরিচালিত ছবিটি ২০০২ সালে মুক্তি পায়, শাহরুখের বিপরীতে ঐশ্বরিয়া রাই বচ্চন ও মাধুরী দীক্ষিত অভিনয় করেছিলেন।

লোকার্নো ফিল্ম ফেস্টিভ্যালের শৈল্পিক পরিচালক জিওনা এ নাজারো বলেন, “লোকার্নোতে শাহরুখের মতো জীবন্ত কিংবদন্তির উপস্থিত হওয়া আমাদের কাছে স্বপ্ন সত্যি হওয়ার মতো। ভারতীয় সিনেমায় তার অবদান অনস্বীকার্য। যাদের জন্য শাহরুখ খেতাব পেয়েছেন, অর্থাৎ দর্শকের সঙ্গে কখনওই যোগাযোগ হারাননি অভিনেতা।”

তিনি আরও বলেছেন, “প্রকৃতপক্ষেই শাহরুখ একজন সাহসী অভিনেতা। তার ছবি থেকে দর্শক যা আশা করেন তার প্রতি সব সময় সৎ থেকেছেন অভিনেতা। তিনি ‘জনগণের নায়ক’, অথচ মাটির কাছাকাছি। আমাদের সময়ের কিংবদন্তি তিনি।”

বিডি প্রতিদিন/একেএ



এই পাতার আরো খবর