ঢাকা, শনিবার, ৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

টেলর সুইফটের নামে রাখা হলো জার্মান শহরের নাম
অনলাইন ডেস্ক

পপ তারকা টেলর সুইফটের কনসার্ট মানেই কানায় কানায় পূর্ণ এক ময়দান। ইরাস ট্যুরে তিনি পৃথিবীময় ঝড় তুলেছেন। এবার সেই ঝড়ের আঁচ লাগলো জার্মানিতেও। তার নামেই রাখা হয়েছে দেশটির একটি শহরের নাম। যদিও সেই নামটি স্থায়ী নয়। কিছু দিনের জন্য সুইফটের সম্মানে শহরটির নাম রাখা হয়েছে 'সুইফটকিয়ার্খেন’।

ইরাস ট্যুরের অংশ হিসাবেই জার্মানির গেলজেনকিয়ার্খেন শহরে যাচ্ছেন সুইফট। তার হাজার হাজার ভক্তকে স্বাগত জানাতেই এই উদ্যোগ নিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। 

জার্মানির স্থানীয় গণমাধ্যমের খবরে জানানো হয়েছে, আগামী ১৭, ১৮ ও ১৯ জুলাই টেলর সুইফটের কনসার্ট উপভোগ করতে শহরটিতে আসবেন ভক্তরা।

 এরইমধ্যে সুইফট-ভক্ত অ্যালেশানি ওয়েস্টহফ গেলজেনকিয়ার্খেনের নতুন নাম সংবলিত একটি সাইনবোর্ড উন্মোচন করেন। কয়েক সপ্তাহ আগে মেয়রের কাছে নতুন এই নামের প্রস্তাব দিয়ে পিটিশন চালু করেন তিনি। শহরের মেয়র কারিন ওয়েল্গ এ আইডিয়ার জন্য অ্যালেশানিকে ধন্যবাদ দিয়ে প্রস্তাবটি গ্রহণ করেন।

সুইফটকিয়ার্খেন শব্দের অর্থ 'সুইফটের গির্জা'।'

পপ তারকার ছবিসহ নতুন নামের সাইনবোর্ডটি শহরের কেন্দ্রে টাঙানো হয়েছে। আগামী কয়েকদিনে গেলজেনকিয়ার্খেনের আরও কয়েকটি ব্যস্ত এলাকায় আরও কয়েকটি সাইনবোর্ড টাঙানো হবে।

গেলজেনকিয়ার্খেনে টেলর সুইফটের কনসার্টের সমস্ত টিকিট বিক্রি হয়ে গেছে। ৭০ হাজারের মতো সুইফটভক্ত এ কনসার্ট উপভোগ করবেন। এছাড়া হামবুর্গ ও মিউনিখেও ইরাস ট্যুর করবেন এ পপ তারকা।

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর