ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সময়োপযোগী এক নাটক নিয়ে আসছে বঙ্গ
অনলাইন ডেস্ক

“ফাইল আটকে ঘুষ আদায়” সংবাদপত্রে এমন খবর প্রায়ই চোখে পড়ে। নিজেদের অবস্থানের অপব্যবহার করে অনেকেই এভাবে “উপরি কামাই” করেন সাধারণ মানুষের কাছ থেকে। তেমনই এক উপরি কামাই করা কর্মচারির গল্প নিয়ে ডিজিটাল প্ল্যাটফর্ম বঙ্গ’তে আসছে নতুন নাটক ‘কাঁটা’।

রিয়াদ মাহমুদের লেখা ও পরিচালনায় নির্মিত এই নাটকটি আগামীকাল, ১২ই জুলাই মুক্তি পাবে বঙ্গ প্ল্যাটফর্মে। 

সম্প্রতি বঙ্গ’র সামাজিক যোগাযোগ মাধ্যমে মুক্তি পায় এই নাটকের ট্রেইলার। যেখানে দেখা যায়, নাটকের মূল চরিত্র ফজলু একজন কেরানী। মানুষের ফাইল আটকে রেখে তিনি উপরি কামাই করেন। সেই কামাইতে ফুলে ফেঁপে উঠেছে তার সংসার, জীবনযাপন। হঠাৎ একদিন খাবার খাওয়ার সময় তার গলায় একটি মাছের কাঁটা বিঁধে যায়। এবার কী করবেন তিনি? 

সেই প্রশ্নের উত্তর জানতে অপেক্ষা করতে হবে আগামীকাল পর্যন্ত। 

ভিন্নধর্মী এই নাটকটি নিয়ে বঙ্গ'র চিফ কন্টেন্ট অফিসার মুশফিকুর রহমান মঞ্জু বলেন, “কাঁটা খুবই সময়পযোগী একটি গল্প। হাস্যরসের ছলে বর্তমান সমাজের একটি রুঢ় বাস্তবতা ফুঁটে উঠেছে এখানে। বঙ্গ সবসময়ই তাদের দর্শকদের ভিন্নধর্মী গল্প বলার চেষ্টা করে। সেদিক থেকে দর্শক ‘কাঁটা’ গল্পটির সাথে খুব ভালোভাবেই যোগাযোগ স্থাপন করতে পারবে বলেই আমার বিশ্বাস!”

কাঁটা গল্পের মূল চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা ও পরিচালক শরাফ আহমেদ জীবন। এছাড়া আরও আছেন, সোলায়মান খোকা, টুইঙ্ক ক্যারোল, সাইফুল ইসলাম রাফি ও সুষমা সরকার। 

নাটকটি আগামীকাল বঙ্গ অ্যাপ ও ওয়েবসাইটে দেখা যাবে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর