ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কেন আক্ষেপে পুড়ছেন কিরণ
অনলাইন ডেস্ক

২০১০ সালে মুক্তি পেয়েছিল কিরণ রাও পরিচালিত প্রথম ছবি ‘ধোবি ঘাট’। তার পর প্রায় ১৪ বছরের বিরতি। এরপর কিরণ হাজির হয়েছেন ‘লাপাতা লেডিস’ নিয়ে। ইতিমধ্যেই ছবিটি দর্শকদের মধ্যে সাড়া ফেলেছে। কিন্তু এতেও খুবি খুশি নন কিরণ, বরং ব্যর্থই বললেন নিজেকে।

‘লাপাতা লেডিস’ সিনেমাটি যখন মুক্তি পায় প্রেক্ষাগৃহে, তেমন সাড়া ফেলতে পারেনি। তবে ওটিটি প্ল্যাটফর্মে ছবিটি মুক্তি পেতেই যেন হইচই পড়ে গিয়েছে নেটমহলে। ছবির বিভিন্ন দৃশ্য বা ‘সজনী’ গান, কয়েকমাস ধরেই ভাইরাল নেটপাড়ায়। তবু বক্স অফিসে সাফল্য পায়নি এই ছবি। সেই ব্যর্থতার দায় নিজের ঘাড়ে নিলেন পরিচালক কিরণ।

আমিরের সঙ্গে বিচ্ছেদের পরই এই ছবির কাজে হাত দেন কিরণ। ছবি প্রযোজক তার প্রাক্তন স্বামী আমিরই। ‘ধোবি ঘাট’-ও প্রযোজনা করেছিলেন আমির। এখন পর্যন্ত করা তার দু’টি ছবিই বক্স অফিসে ব্যর্থ। সম্প্রতি এক সাক্ষাৎকারে কিরণ বলেন, ‘ধোবি ঘাট ও লাপাতা লেডিস, এই দু’টি ছবিই বক্স অফিসে খুব একটা ভাল ফল করতে পারেনি। ‘ধোবি ঘাট’ সেই সময়ের নিরিখে যতটা বড় ব্যবসা করেছিল। ১০-১৫ বছর পরে ‘লাপাতা লেডিস’ তেমন কিছুই করতে পারেনি, তার আয় মোটামুটি ‘ধোবিঘাট’-এর সমান। তাই দু’টি কাজ নিয়েই আমি ব্যর্থতার অনুভব করি।’ যদিও এই ১০ বছর কিরণ প্রতিদিন তাঁর কাজ চালিয়ে গিয়েছেন। পাশপাশি কিরণ এটা মানেন, ‘সৃজনশীল মানুষেরা সব সময় যে সব কাজেই সাফল্য পান তেমনটা নয়। অনেক সময় বরং কিছুই পান না।’

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর