ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ভেঙে ফেলা হয়েছে দিলীপ কুমারের বাংলো
অনলাইন ডেস্ক

ভেঙে ফেলা হচ্ছে ভারতের প্রথম সুপারস্টার দিলীপ কুমারের বান্দ্রার বাংলো। তার বান্দ্রার এই বাংলো ভেঙেই নির্মিত করা হচ্ছে বিলাসবহুল অ্যাপার্টমেন্ট। ১৯৫৪ সালে এ জমি কিনে বাংলো নির্মাণ করেছিলেন দিলীপ কুমার।

জানা গেছে, এ ভবনের দাম ১৫৫ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ২১৭ কোটি টাকারও বেশি)। ৯,৫২৭,২১ স্কয়ার ফুটের জায়গায় নির্মিত হয়েছে এ ভবন। ৯, ১০ এবং ১১ তলায় রয়েছে ট্রিপলেক্স। গত বছর বিভিন্ন গণমাধ্যমে এ নায়কের পালি হিলের বাংলো ভেঙে বিলাসবহুল আবাসিক নির্মাণের খবর শোনা যায়। ‘আসার গ্রুপ’ নামে একটি প্রতিষ্ঠান এটি কিনে নেয়।

এ বহুতল আবাসিক ভবনের একেবারে গ্রাউন্ড ফ্লোরে দিলীপ কুমারের নামে একটি জাদুঘরও তৈরি হবে বলে জানা গেছে। যেখানে থাকছে অভিনেতার ব্যবহৃত পোশাক, জিনিসসহ অনেক দুষ্প্রাপ্য বস্তু। আরও থাকছে জাদুঘরে আসা অতিথিদের জন্য আলাদা প্রবেশদ্বার।

দিলীপ কুমারের এ পালি হিলস বাংলোর জমি নিয়ে প্রায় ৫ বছর ধরে একটি আইনি জটিলতা চলছে। অন্য একটি প্রতিষ্ঠানের পক্ষে জমি বেআইনিভাবে হাতিয়ে নেওয়ার অভিযোগে মানহানির মামলা দায়ের করেছিলেন তার স্ত্রী সায়রা বানু।

এসব আইনি জটিলতা কাটিয়ে ওঠার পর এবার সেখানে অন্য এক প্রতিষ্ঠানের হাত ধরে বিলাসবহুল আবাসিক নির্মাণ করা হচ্ছে। দিলীপ কুমার ১৯৫৪ সালে এ জমি কিনে বাংলো তৈরি করেছিলেন। তখন এর দাম ছিল মাত্র ১.৪ লাখ রুপি।

বিডি-প্রতিদিন/শআ



এই পাতার আরো খবর