ঢাকা, রবিবার, ৪ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

মৌসুমীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
অনলাইন ডেস্ক
আরিফা পারভিন জামান মৌসুমী

চিত্রনায়িকা আরিফা পারভিন জামান মৌসুমীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড থেকে ঋণ নিয়ে ১ লাখ ৬ হাজার ২১১ টাকা পরিশোধের সময় চেক ডিজঅনারের মামলায় দুইবার সমন জারি করা হয়। কিন্তু আদালতে হাজির না হওয়ায় ২৪ জুলাই ঢাকার একটি আদালত এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

শনিবার আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের আইনজীবী আবু আল নাহিদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ২০২৩ সালের ৩ ডিসেম্বর চেক ডিজঅনার হওয়ায় আইপিডিসির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এম এম মুশফিকুর রশীদ ঢাকার একটি আদালতে মামলা দায়ের করেন। 

মামলায় হাজির না হওয়ায় আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। আগামী ১৬ অক্টোবর গ্রেফতার সংক্রান্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য রয়েছে। তবে মৌসুমী বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, আইপিডিসি একটি আর্থিক প্রতিষ্ঠান যা সারাদেশে অর্থ জমা, ঋণ, বিনিয়োগ, মুদ্রা বিনিময়সহ বিভিন্ন আর্থিক লেনদেন করে। মামলার বিবাদী আরিফা পারভিন জামান মৌসুমীকে অভিযোগকারী ঋণ দেন। কিন্তু মৌসুমী ঋণের শর্ত না মেনে অনিয়মিতভাবে কিস্তি দিতেন। 

২০২৩ সালের ১৩ সেপ্টেম্বর মৌসুমী বকেয়া ঋণের আংশিক দায় মেটাতে নিজের অ্যাকাউন্ট থেকে বাদীর অ্যাকাউন্টে ১ লাখ ৬ হাজার ২১১ টাকা হস্তান্তর করেন। সিটি ব্যাংকে সংরক্ষিত চেকটি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে দেখানো হলে ব্যাংক জানায়, চেকের অ্যাকাউন্টে পর্যাপ্ত টাকা নেই।

মামলায় আরও বলা হয়, এরপর মৌসুমীকে ৩০ দিনের মধ্যে চেকের অর্থ পরিশোধের জন্য বিজ্ঞপ্তি দেয়া হয়। কিন্তু ২০২৩ সালের ১১ নভেম্বরের মধ্যে চেকের অর্থ দিতে ব্যর্থ হন। এরপর মামলার পর হাজির হওয়ার জন্য মৌসুমীর গুলশান-১ ও বসুন্ধরা আবাসিকের বাসায় আদালত থেকে দুইবার সমন পাঠানো হয়। তবুও হাজির না হওয়ায় আদালত এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন। 

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর