ঢাকা, বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

সালমানকে নাচ শেখাতে গিয়ে কেঁদে ফেলেছিলেন ফারাহ
অনলাইন ডেস্ক
ফারাহ খান-সালমান খান।

হিন্দি সিনেমায় কেবল অভিনয় নয়, চিত্রনাট্যে বিরাট জায়গা দখল করে আছে নাচ-গান। বিশেষ করে নাচ নায়ক-নায়িকাদের রপ্ত করতেই হয়। এই কাজে অভিনেতা সালমান খানকে নিয়ে কোরিওগ্রাফার-পরিচালক ফারাহ খান এতটাই নাজেহাল হয়েছিলেন যে, একটা শুটিংয়ে রীতিমত কেঁদে ফেলেছিলেন তিনি।

আনন্দবাজার লিখেছে, একটা সময়ে নাচ নিয়ে সালমান একেবারেই আত্মবিশ্বাসী ছিলেন না। এক রিয়্যালিটি শোয়ে সেই কথা বলেছেন ফারাহ খান। তিনি বলেন, “প্রথম দিকের একটি সিনেমায় সালমানকে নাচ শেখানোর কথা ছিল আমার। চার ঘণ্টা ধরে আমি চেষ্টা করেছিলাম। তার পরে আমি হাল ছেড়ে দিই। কাঁদতে কাঁদতে পালিয়ে যাই।”

ফারাহ নাকি সেই সময়ে মনে মনে ভেবেছিলেন, সালমানকে নাচ শেখানোর সাধ্য কারো নেই। তিনি সালমানকে বলেন, “তোমাকে আমি অনন্ত নাচ শেখাতে পারবে না। তুমি নাচের কিছুই জানো না।” কিন্তু তার পরে ‘ম্যায়নে পেয়ার কিয়া’ সিনেমায় সালমানকে নেওয়া হয়েছে, সেটা জেনে তিনি আঁতকে উঠেছিলেন ফারাহ। কিন্তু সেই সিনেমায় সালমানকে নাচতে দেখে দারুণ বিস্মিত হয়েছিলেন তিনি।

ফারাহ বলেন, “আমি চমকে গিয়েছিলাম ওই সিনেমায় নির্মাতারা সালমানকে নিয়েছেন শুনে। ওর অভিনয় নিয়ে তো কথাই নেই। কিন্তু নাচ দেখেতো আমি অবাক। সুন্দর নেচেছিল সালমান।” ফারাহ জানিয়েছেন প্রথম দিকে সালমানকে নাচ শেখাতে ব্যর্থ হলেও পরে ভাইজানের অনেক নাচের কোরিয়োগ্রাফি করেছেন ফারহা। এর মধ্যে রয়েছে ‘মুন্নি বদনাম হুই’র মত গান।

এছাড়া, ‘জিনে কে হ্যায় চার দিন’, ‘মুঝসে শাদি করোগি’সহ এমন বহু গান রয়েছে যেখানে ফারাহর পরিচালনায় নেচেছেন সালমান। এবং ওই সবগুলো নাচই দারুণ জনপ্রিয় হয়েছে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর