ঢাকা, সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

তিন দফা দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘটে বিজ্ঞাপন নির্মাতারা
অনলাইন ডেস্ক
প্রতীকী ছবি

তিন দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করেছেন বিজ্ঞাপন নির্মাতা এবং প্রযোজকরা। রবিবার (১ সেপ্টেম্বর) এই কর্মসূচি শুরু হয়েছে বলে জানিয়েছে বিজ্ঞাপনচিত্র নির্মাতাদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব অ্যাডফিল্ম অ্যান্ড কনটেন্ট প্রডিউসারস (বিএএসিপি)।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, দাবি না মানা পর্যন্ত ধর্মঘট কিংবা কর্মবিরতি চলবে। দাবি তিনটি হলো- পূর্বের বকেয়া নিষ্পত্তি, সময়মতো কাজের আদেশ (ওয়ার্ক অর্ডার) দেওয়া এবং ৭৫ শতাংশ অগ্রিম অর্থ দেওয়ার পর অবশিষ্ট ২৫ শতাংশ বিলিংয়ের ৪৫ দিনের মধ্যে দিতে হবে।

বিএএসিপির আহ্বায়ক মো. হাবিবুর রহমান তারেক বলেন, "বিজ্ঞাপনী সংস্থাগুলোর সঙ্গে আমরা কয়েক দফা বসে আলোচনা করেছি। এরপর ইমেইল করে সংকট নিরসনের আহ্বান জানিয়েছি। কিন্তু কোনো সমস্যার সমাধান না হওয়ায় কর্মবিরতিতে যেতে বাধ্য হয়েছি আমরা।"

বিজ্ঞাপনচিত্র নির্মাণে সম্পৃক্ত অ্যাডভার্টাইজিং অ্যান্ড ফিল্মমেকারস অ্যাসোসিয়েশন (এডিএফএ), বাংলাদেশ অ্যালায়েন্স অব সিনেমাটোগ্রাফারস (বিএসি), পোস্ট প্রোডাকশন অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (পিএবি), আর্ট ডিরেক্টরস অ্যান্ড কস্টিউম ডিজাইনার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, বিএএএমএস, মেকআপ, প্রোডাকশন ম্যানেজার, লাইট, ক্যামেরা, কাস্টিং পরিচালক এবং সেট কারিগররা এই কর্মবিরতিতে সমর্থন দিয়েছে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

উল্লেখ্য, কোভিড মহামারীর সময়ে আত্মপ্রকাশ করা বিএএসিপির সদস্য হিসেবে রয়েছে ৬০টি প্রোডাকশন হাউস।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর