ঢাকা, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

১০০ কোটির ক্লাবে শাহরুখ-প্রীতির সিনেমা
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

গেল কয়েক মাসে একের পর এক পুরনো জনপ্রিয় সিনেমা মুক্তি দিয়ে প্রেক্ষাগৃহে দর্শক ফেরাচ্ছে বলিউড। এ তালিকায় শামিল হয়েছে শাহরুখ খানের ‘বীর জারা’ সিনেমার নাম।

এনডিটিভি লিখেছে, ২০ বছর পূর্তি উপলক্ষে যশ চোপড়া পরিচালিত শাহরুখ খান, প্রীতি জিনতা ও রানী মুখার্জির ‘বীর জারা’ হলে এসেছে গত ১৩ সেপ্টেম্বর। বক্স অফিস বলছে মুক্তির প্রথম সপ্তাহ শেষে ১.৭৫ কোটি রুপি আয় করেছে সিনেমাটি। যার জেরে বিশ্বজুড়ে ১০১.৭৫ কোটি রুপির বেশি ব্যবসা করে ফেলেছে ‘বীর জারা’। ২০০৪ সালে মুক্তির পর এই সিনেমা দুনিয়াজুড়ে আয় করেছিল ৯৫ কোটি রুপির বেশি। এখন নতুন করে মুক্তির পর দর্শকের চাহিদায় এই সিনেমার প্রদর্শনীর সংখ্যা বাড়ানো হয়েছে। এখন সিনেমাটি ৪০০টির বেশি স্ক্রিনে দেখান হচ্ছে।

বলিউড বাণিজ্য বিশ্লেষক এবং চলচ্চিত্র সমালোচক তরণ আদর্শ তার ইনস্টাগ্রাম পোস্টে লিখেছেন, “বীর জারা বিশ্বব্যাপী ১০০ কোটি পার করেছে, নুতন করে মুক্তিতে এমন ঘটনা কম সিনেমাতেই দেখা গেছে।" এই সিনেমায় আরো অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, দিব্যা দত্ত, কিরণ খের, হেমা মালিনী, মনোজ বাজপেয়ী এবং বোমান ইরানি।

‘বীর জারা’ মুক্তি পাওয়ার পর বহু অনুরাগী সোশাল মিডিয়ায় ‘ওম শান্তি ওম’ ও ‘ডর’, ‘বাদশা’র মত সিনেমাগুলোর নতুন করে মুক্তির আর্জি ছিল। ’বীর জারা’য় ভারত-পাকিস্তান মৈত্রীর প্রসঙ্গ যেমন তোলা হয়েছে, তেমনই যশ চোপড়া তার নিজস্ব স্টাইলে চিরন্তন প্রেমের গল্পও বলে গেছেন। সিনেমায় বেশ কিছু কারাগারের দৃশ্য আছে। সেখানকার বেশির ভাগ দৃশ্যেই ছিলেন রানি ও শাহরুখ। কারাগারের সব কটি দৃশ্যই এক দিনে শুটিং করা হয়েছিল।

গত কয়েক বছরে ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’, ‘হাম আপকে হ্যায় কৌন’. অ্যাকশন থ্রিলার সিনেমা ‘ম্যায় খিলাড়ি তু আনারি’, ‘বাজিগর’, ‘মিউজিক্যাল রকস্টার’, ‘বন্ধু ফিল্ম জিন্দেগি না মিলেগি দোবারা’, ‘যব উই মেট’ এবং ‘লায়লা মজুন’র মত সিনেমা দ্বিতীয়বার মুক্তি দেওয়া হয়েছে। দর্শকদের দারুণভাবে হলমুখী করেছে সিনেমাগুলো।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর