ঢাকা, বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

একই পরিবারের ৯ সদস্যের আত্মহত্যার ঘটনা নিয়ে আসছে ‘চক্র’
অনলাইন ডেস্ক
তাসনিয়া ফারিণ ও তৌসিফ মাহবুব।

ময়মনসিংহের একটি পরিবারের ৯ সদস্য ‘আত্মহত্যা’ করেছিলেন ১৭ বছর আগে। আলোড়ন তোলা সেই ঘটনা চিত্রনাট্যে তুলে আনেন পরিচালক ভিকি জাহেদ। গেল তিন বছর ধরে দৃশ্যধারণ সারলেও বাকি সব কাজ কাজ শেষ করতে পারছিলেন না। বহু বাধা পেরিয়ে এবার সেই চিত্রনাট্যের সিরিজ আলোর মুখ দেখতে চলেছে।

ভিকি জানিয়েছেন, সত্যি ঘটনা অবলম্বনে তার বানানো ‘চক্র’ নামের ওয়েব সিরিজটি আইস্ক্রিনে মুক্তি পেতে যাচ্ছে আগামী ১০ আক্টোবর। ‘চক্র’ নির্মাণে ভিকি হাত দিয়েছিলেন টেলিভিশন সিরিজ করার জন্য। কিন্তু পরে সিদ্ধান্ত নেন ওটিটি প্ল্যাটফর্মে মুক্তির দেবেন ‘চক্র’।

জাহেদ বলেন, ২০০৭ সালে একই পরিবারের নয়জন ট্রেনের নিচে পড়ে আত্মহত্যা ঘটনার পেছনের মূল কারণ সেভাবে সামনে আসেনি। একেক জন একেক রকম ভাবে ভেবে নিয়েছিলেন। আমরাও আমাদের জায়গা থেকে সেই গল্পের সঙ্গে মিল রেখে কাল্পনিক থ্রিলার একটি গল্প এই সিরিজে দেখানোর চেষ্টা করেছি।

‘চক্র’র চিত্রনাট্যের সঙ্গে এক সময়ের জনপ্রিয় ধারাবাহিক নাটক 'প্রেতে'র গল্পের মিল রয়েছে বলে জানিয়েছেন জাহেদ। তবে নির্মাণ করতে গিয়ে অনেক প্রতিবন্ধকতা পার করতে হয়েছে এই পরিচালককে। চক্রে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব, তাসনিয়া ফারিণ, শাহেদ আলী, মারশিয়া শাওন, একে আজাদ সেতু, মাসুদুল মাহমুদ রোহানসহ আরো অনেকে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর