ঢাকা, বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

ভয়াবহ অদৃশ্য ভাইরাসের সাথে মানবজাতি লড়াই করছে
পীর ফজলুর রহমান মিসবাহ
পীর ফজলুর রহমান মিসবাহ

সুনামগঞ্জে চিকিৎসকদের জন্য নিরাপদ ইন্সট্রুমেন্ট (পোশাক) পৌছেছে। আরও যাবে সামনে। কিন্তু আমি সবসময় নিজেদের সচেতন হবার জন্য বলছি। কিন্তু আমার কাছে মনে হয়েছে, সুনামগঞ্জে অধিকাংশ মানুষ বিষয়টিকে এখনও গুরুত্ব দিচ্ছেন না। যতটুকু দেয়া উচিত। 

একদিকে বিদেশ ফেরতরা হোম কোয়ারেন্টাইনের নিয়ম মানছেন না। অন্যদিকে স্থানীয় মানুষরা গুরুত্ব দিচ্ছেন না। কারণ এখন পর্যন্ত শত্রু কে দেখছেন না। মরণঘাতি করোনার কারণে মৃত্যুর খবর শুনেছেন। দেখেননি। তাই গুরুত্ব দিচ্ছেন না। ভয়াবহ অদৃশ্য ভাইরাসের সাথে মানবজাতি লড়াই করছে। এখন আমাদের প্রয়োজন জনসমাগম না করা। আলাদা থাকা। রাজনীতির সভা-সমাবেশ, আড্ডা, দলবেঁধে থাকার সময় এখন না। বেঁচে থাকলে এসবের সময় পাবেন। দয়া করে এখন অসামাজিক হয়ে যান। নিঃসঙ্গ হয়ে যান। স্বাস্থ্য বিধি মেনে চলুন।হাত ধোয়ার অভ্যাস দ্রুত করুন। একেবারে চরম প্রয়োজন না হলে বাইরে যাবেন না। চিকিৎসকের পরামর্শ দয়া করে সবাই মেনে চলুন। নিজের, পরিবারের, মানুষের স্বার্থে মানুন। সচেতনতা দিয়ে, প্রতিরোধ ব্যবস্থা দিয়ে এ ভয়াবহ সংকট মোকাবেলা করতে হবে।

জীবনের চেয়ে মূল্যবান কি আছে আর? বলুন? নেই। মানুষ সুন্দর। মানুষের চেয়ে সুন্দর পৃথিবীতে কিছু নেই।জীবনের জন্য, মানুষকে বাঁচিয়ে রাখার জন্য সচেতন হই। নিয়ম মেনে চলি। দয়া করে সভা, সমাবেশ, জনসমাগম বাদ দিন। ঘরে থাকুন। পরম করুনাময় আল্লাহ সবাইকে ক্ষমা করে দিন। রক্ষা করুন।

লেখক: জাতীয় সংসদ সদস্য ও বিরোধী দলীয় হুইপ।

(ফেসবুক থেকে সংগৃহীত)

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর