ঢাকা, শনিবার, ৩১ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

‘সিনেমাকে ছোট করে সস্তা প্রচারণার কৌশল আমাদের নেই’
আদর আজাদ
বা থেকে আদর আজাদ, যোজন মাহমুদ ও শবনম বুবলী

এরই মধ্যে অবগত হয়েছেন যে, আগামী ১৭ জুন আমাদের ‘তালাশ’ সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে। গতকাল শনিবার আমরা ‘মেকিং অব তালাশ’-এর ভিডিও তৈরি করছিলাম। তবে ভিডিওটি রেডি করার আগেই হঠাৎ করেই তৃতীয় পক্ষের মাধ্যমে দুর্ঘটনাবশত ‘মেকিং অব তালাশ’-এর একটি অসম্পূর্ণ সিন অন্তর্জালে ভাইরাল হয়ে যায়। 

আমার সিনেমার ভেতরে এমন একটা সিন আছে। গল্পটাও এমন। এটাই ক্লিয়ার করব। তবে তা রেডি করার আগেই অসম্পূর্ণ ভিডিওটি ভাইরাল হয়ে যায়। বিষয়টি অনেকেই ভুল বুঝতেছেন। আর যারা যোজন মাহমুদকে উপস্থাপক বা সাংবাদিক বলছেন তিনি ‘তালাশ’ সিনেমারই শিল্পী। যোজন উপস্থাপক বা সাংবাদিক নন। তার সঙ্গেই এমন একটি সিন আছে।

তাছাড়া ভিডিওতে লক্ষ করে দেখবেন, সহশিল্পী যোজন মাহমুদ আমাকে সুমন বলে সম্বোধন করছেন। সিনেমায় আমার চরিত্রের নাম সুমন। তবে পরিষ্কারভাবে বলতে চাই যে, এটি প্রচারণার জন্য তৈরি করা হয়নি। সিনেমাকে ছোট করে এ ধরনের সস্তা প্রচারণার কৌশল আমাদের কারো-ই নেই। 

যেখানে প্রযোজনা প্রতিষ্ঠান থেকে ঢাকার বাইরে হল ভিজিট করার জন্য হেলিকপ্টার নিয়ে যাওয়ার পরিকল্পনা রাখা হয়েছে সেখানে এ ধরনের সস্তা ভিডিও বানিয়ে কাঠগড়ায় দাঁড়াতে চাই না। আশা করি, কেউ ভুল বুঝবেন না। সবাই ‘তালাশ’ ছবিকে আপনাদের ভালোবাসায় রাখবেন।

(ফেসবুক থেকে সংগৃহীত)

বিডি-প্রতিদিন/শফিক



এই পাতার আরো খবর