ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

‘ব্রাজিলের ভাই, বোনেরা এই সমর্থনকে দায় হিসেবে নিলে আমি দুঃখিত!’
ইফতেখায়রুল ইসলাম
ইফতেখায়রুল ইসলাম

পোলাপান আমাকে নিয়ে যা চিন্তা ভাবনা করছে তা গ্রিক মিথোসের চেয়ে কোনো অংশে কম নয়! একজনের ধারণা খেলার দিন আমাকে হ্যাপি বার্থডে উইশ করলে আর্জেন্টিনা জয় লাভ করে, এখন পর্যন্ত ফলাফল তাই-ই বলে। এখন হালকা আমারও বিশ্বাস হচ্ছে।

আমার ঘরসহ বাইরের সকলের ধারণা আমি খেলা না দেখলে আর্জেন্টিনা জেতে  এবং আমি এটা গভীরভাবে বিশ্বাস করি!

মাঝখান দিয়ে আমার মনে হওয়া শুরু হলো আমি টিভি স্ক্রিনের সামনে বসে থাকলে ব্রাজিলের গোল আটকে থাকে! এটা যদিও পরিসংখ্যান অনুসারে পুরোপুরি সঠিক নয়।

অনেকের ধারণা আমি যাকে সমর্থন করি তার হার অতি অবশ্যই হবে, শুধু ফাঁড়া কাটে যদি আমি খেলা না দেখি। চরম ভালবাসার প্রকাশ থেকে আমি বাংলাদেশ ক্রিকেট দলের কোনো আন্তর্জাতিক ম্যাচ দেখি না!

থ্রি ইডিয়টস ফিল্মে একটা ডায়ালগ ছিল এমন, বন্ধু যখন ফেইল করে তখন খারাপ লাগে, কিন্তু বন্ধু যখন টপ করে তখন আরও বেশি খারাপ লাগে।

গতকাল ব্রাজিল- ক্রোয়েশিয়ার ম্যাচে বিস্ময়করভাবে মন থেকে আমার সমর্থন বন্ধুর মত চলে এসেছিল ব্রাজিল টিমের প্রতি, আগাগোড়া আর্জেন্টাইন সমর্থক হওয়ার পরও! তাতেই ব্রাজিল গোল করে ফেলে, পরে মন খারাপ হলে ক্রোয়েশিয়া আবার গোল পরিশোধ করে। আমার ব্রাজিলের ভাই, বোনেরা এই সমর্থনকে দায় হিসেবে নিলে আমি দুঃখিত!

ব্রাজিলের হারে আমার অনুশোচনা এটাই প্রমাণ করে আমি আসলে অন্ধ ভক্ত নই, আমি আসলে ছন্দোময় খেলার পূজারী আর বাকি কুফা, টুফা যা-ই বলেন তাতে আমার কিছু আসে যায় না!

(ফেসবুক থেকে সংগৃহীত)

লেখক : এডিসি, ক্যান্টনমেন্ট ও খিলক্ষেত, ডিএমপি।



এই পাতার আরো খবর