ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বিচ কার্নিভালে এসে ‘অন্যরকম’ কক্সবাজার দেখছেন পর্যটকরা
কক্সবাজার প্রতিনিধি

পর্যটন মেলা ও বিচ কার্নিভালে বদলে গেছে কক্সবাজার। সপ্তাহব্যাপী এই আয়োজনে যেন ‘অন্যরকম’ এক কক্সবাজার দেখছেন দূরদূরান্ত থেকে ছুটে আসা পর্যটকরা।

সোমবার ছিলো এই মেলা ও বিচ কার্নিভালের ষষ্ঠ দিন। এদিনও বৃষ্টি উপেক্ষা করে বিকেলে বিচ ভলিবল টুর্নামেন্টের উদ্বোধন করেন জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা)  তাপ্তী চাকমা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইয়ামিন হোসেন,  ট্যুরিস্ট পুলিশ কক্সবাজারের পুলিশ সুপার জিল্লুর রহমান, কক্সবাজার প্রেসক্লাব সভাপতি আবু তাহের চৌধুরী। 

একইদিন সন্ধ্যায় জেলা প্রশাসক শাহীন ইমরানের সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক ( উন্নয়ন মানবসম্পদ) মোঃ নাসিম আহমেদের সঞ্চালনায় ‘পর্যটক এবং পর্যটন আকর্ষণের নিরাপত্তা ও সুরক্ষা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।  এতে প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার মাহফুজুল ইসলাম ও গেস্ট অব অনার ছিলেন ট্যুরিস্ট পুলিশ কক্সবাজারের পুলিশ সুপার জিল্লুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার প্রেসক্লাব সভাপতি আবু তাহের চৌধুরী, পৌর আওয়ামী লীগের সভাপতি মো. নজিবুল ইসলাম, টুয়াক নেতা আনোয়ার কামালসহ সংশ্লিষ্টরা। 

এদিকে প্রতিদিনের মতো সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ডিজে শো অনুষ্ঠিত হয়।

সপ্তাহব্যাপী এ আয়োজনের প্রধান পৃষ্ঠপোষকতায় রয়েছে দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। মূলত বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে কক্সবাজারকে বিশ্বময় ছড়িয়ে দিতে ও এখানকার পর্যটন শিল্পের প্রসারে এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান আয়োজকরা। মঙ্গলবার শেষ হচ্ছে এই পর্যটন মেলা ও বিচ কার্নিভ্যাল।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর