ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সব বাধা উপেক্ষা করে ভোটারদের কেন্দ্রে আসার আহ্বান হাসান সরকারের
শেখ সফিউদ্দিন জিন্নাহ্, গাজীপুর থেকে:
ফাইল ছবি

সকল বাধা ও ঝর বৃষ্টি উপেক্ষা করে নির্বিঘ্নে কেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার জন্য ভোটারদের প্রতি অনুরোধ জানিয়েছেন ২০ দলীয় জোট মেয়রপ্রার্থী হাসন উদ্দিন সরকার। তিনি ভোটারদের উদ্দেশ্যে বলেন, আমি একজন মুক্তিযোদ্ধা, এটি আমার জীবনের শেষ নির্বাচন। আগামীতে আর হয়তো কোন মুক্তিযোদ্ধাকে আপনারা জনপ্রতিনিধি হিসেবে পাবেন না। আমি বিগত দিনে সততার সাথে রাজনীতি করে গাজীপুরবাসীর ইজ্জত রক্ষা করার চেষ্টা করেছি। এই বিশেষ বয়সে আপনারাও আমার ইজ্জত রক্ষা করবেন বলে বিশ্বাস করি। 

তিনি ২০ দলীয় জোটের সকল নেতাকর্মীর উদ্দেশ্যে বলেন, ন্যুনতম সুষ্ঠু ভোট হলে আমাদের বিজয় সুনিশ্চিত। তাই ভোট কেন্দ্র দখল ও কারচুপি প্রতিরোধে কেন্দ্রের আশপাশে সতর্ক অবস্থান গ্রহণ এবং সংশ্লিষ্ট ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট ও আাইন শৃংখলা বাহিনীর সহযোগিতা নেওয়ার জন্য তিনি অনুরোধ জানান। 

হাসান উদ্দিন সরকার সোমবার দিনব্যাপী নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সাথে সর্বশেষ প্রস্তুতি পর্যালোচনা বৈঠক করেন। তিনি প্রতিটি ওয়ার্ডের সার্বিক পরিস্থিতি ও গ্রেফতার হওয়া নেতাকর্মী ও তাদের পরিবারের সদস্যদের খোঁজ খবর নেন। সোমবার বিভিন্ন ইলেকট্রিক মিডিয়ায় তিনি সাক্ষাতকারে বলেন, গত ২০ জুন প্রার্থীদের সাথে মতবিনিময় সভায় নির্বাচন কমিশন যে প্রতিশ্রুতি দিয়েছিলেন নির্বাচনী মাঠে তার বাস্তবায়ন দেখা যাচ্ছে না। বরং ওই মতবিনিময় সভার দিন থেকেই ২০ দলীয় জোট নেতাকর্মীদের ব্যাপক ধরপাকড় শুরু করে আইনশৃংখলা বাহিনী। যা এখনো অব্যাহত আছে। রোববার রাতেও ১৮ জন নেতাকর্মীকে পুলিশ ও র‌্যাব সদস্যরা গ্রেফতার করে নিয়ে গেছে। এখনো তাদের হদিস পাওয়া যাচ্ছে না। ধানের শীষ প্রতীকের নির্বাচন পরিচালনার সাথে সংশ্লিষ্ট ২০ দলীয় জোটের ৯৩ জন নেতার্মীকে এ পর্যন্ত গ্রেফতার করা হয়েছে বলে তিনি জানান। 

হাসান সরকার বলেন, আওয়ামীলীগ কারচুপি বা ভোট ডাকাতি করলে অনন্তকাল তারা এই কলঙ্ক বহন করবে। ইতিহাস তাদেরকে ক্ষমা করবে না।

 

বিডি প্রতিদিন/২৫ জুন ২০১৮/হিমেল



এই পাতার আরো খবর