ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আজীবনের জন্য ইমেরিটাস অধ্যাপক হলেন ডা. এ বি এম আব্দুল্লাহ
অনলাইন ডেস্ক
গত ২৮ মে বিএসএমএমইউয়ের শহীদ ডা. মিল্টন হলে অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহর হাতে ইমেরিটাস অধ্যাপক হিসেবে নিয়োগকৃত সম্মাননা সনদ তুলে দেন উপাচার্য অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক

একুশে পদকপ্রাপ্ত মেডিসিন বিশেষজ্ঞ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ বি এম আব্দুল্লাহ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) আজীবন ইমেরিটাস অধ্যাপক হিসেবে নিযুক্ত হয়েছেন।

এর আগে ২০২২ সালের ৩১ জানুয়ারি দেশের প্রথম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক হয়েছিলেন মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ। কিন্তু সেটার মেয়াদ ছিল তিন বছর। এবার তিনি আজীবনের জন্য ইমেরিটাস অধ্যাপক হলেন।

গত ২৮ মে বিএসএমএমইউয়ের শহীদ ডা. মিল্টন হলে উপাচার্য অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহর হাতে ইমেরিটাস অধ্যাপক হিসেবে নিয়োগকৃত সম্মাননা সনদ তুলে দেন।

এ বিষয়ে ডা. এবিএম আব্দুল্লাহ সংবাদমাধ্যমকে বলেন, আমি সারাজীবন কাজ করে গেছি। আমার ভাবনায় ছিল গবেষণা থেকে যে জ্ঞান অর্জন করি তা মানুষের কাজে লাগানো ও আমার শিক্ষার্থীদের পেশাগত দক্ষতা বাড়ানো। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাকে যে সম্মাননা জানিয়েছে তাতে আমি আনন্দিত। তাদের এই উদ্যোগের জন্য সাধুবাদ জানাই। আমি জীবনের শেষ দিন পর্যন্ত কাজ করে যেতে চাই।

তিনি বলেন, সম্মাননা আরও বেশি কাজ করার উৎসাহ জোগায়। সকলের দোয়া চাই। অশেষ কৃতজ্ঞতা মহান আল্লাহর প্রতি।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর