ঢাকা, শনিবার, ৩ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

মুগদা মেডিকেল কলেজ হাসপাতালকে স্বয়ংসম্পূর্ণ করা হবে : সাবের হোসেন চৌধুরী
নিজস্ব প্রতিবেদক

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী এবং মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী বলেছেন, ‘মুগদা মেডিকেল কলেজ হাসপাতালকে একটি স্বয়ংসম্পূর্ণ হাসপাতালে পরিণত করার উদ্যোগ গ্রহণ করা হবে। এ হাসপাতালে সকল ধরনের চিকিৎসা সেবা দেয়ার সুযোগ তৈরি করা হবে যাতে কোনও রোগীকে অন্যকোনো হাসপাতালে রেফার করার প্রয়োজন না হয়। এ হাসপাতালকে পর্যায়ক্রমে এক হাজার শয্যার হাসপাতালে রূপান্তর করার উদ্যোগ নেয়া হবে।’

শনিবার মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সমন্বয় সভায় সভাপতির বক্তৃতাকালে পরিবেশমন্ত্রী ও ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী এসব কথা বলেন। মন্ত্রী বলেন, ‘এ হাসপাতালের উন্নয়নে মাস্টারপ্ল্যান করা হবে। এখানের সকল অবকাঠামো যাতে যথাযথভাবে ব্যবহৃত হয় তার উদ্যোগ নেয়া হবে। প্রয়োজনীয় সংখ্যক ডাক্তার ও আনুষঙ্গিক জনবল পদায়নের ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপস্থিত চিকিৎসকগণ থোরাসিক সার্জারি, নিউরো সার্জারি বিভাগ স্থাপন ও একজন অনকোলজিস্ট পদায়নের ব্যবস্থা গ্রহণের অনুরোধ করলে মন্ত্রী এ হাসপাতালের উন্নয়নে প্রয়োজনীয় সকল উদ্যোগ গ্রহণের আশ্বাস দেন। সভায় মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ, চিকিৎসকবৃন্দ এবং সংশ্লিষ্ট বিভিন্ন বিভাগের প্রতিনিধিবৃন্দ বক্তব্য রাখেন। 

সাবের হোসেন চৌধুরী মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের উন্নয়নে করণীয় বিষয়ে পরিকল্পনা এক মাসের মধ্যে জমা দেয়ার অনুরোধ জানান। তিনি কর্তৃপক্ষকে হাসপাতাল প্রাঙ্গণে পর্যাপ্ত পরিমাণে সবুজায়ন এবং পরিস্কার পরিচ্ছন্ন রাখার পরামর্শ দেন।

বিডি-প্রতিদিন/শআ



এই পাতার আরো খবর