ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মার্কিন সেনাঘাঁটিতে ইরানের হামলা, ট্রাম্প বললেন 'অল ইজ ওয়েল'
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

মধ্যপ্রাচ্যে যুদ্ধের দামামা বাজিয়ে ইরাকে মার্কিন সেনার দু’টি ঘাঁটিতে হামলা চালিয়েছে ইরান। আজ বুধবার  মার্কিন সেনার দু’টি ঘাঁটিকে নিশানা করে প্রায় এক ডজন মিসাইল ছুঁড়েছে ইরান।

পেন্টাগন সূত্রে খবর, ইরাকের আইন আল-আসাদ এবং ইরবিল সেনাঘাঁটিতে মিসাইল হামলা চালিয়েছে ইরান। ওই দুই ঘাঁটিতে ইরাকি বাহিনীর সঙ্গে রয়েছে যুক্তরাষ্ট্রের নেতৃত্বে আন্তর্জাতিক বাহিনীও। ইতোমধ্যে  হামলার দায় স্বীকার করেছে ইরানের সেনাবাহিনী। 

কাশেম সোলাইমানির মৃত্যুর বদলা নিতেই এই হামলা বলে সরকারি সংবাদমাধ্যমে বিবৃতি দিয়েছে ইরান। তার আরও দাবি করেছে যুক্তরাষ্ট্র প্রত্যাঘাতের চেষ্টা করলে আরও কড়া জবাব দেওয়া হবে। হামলার সমর্থনে নিজের টুইটার হ্যান্ডেলে ইরানের বিদেশমন্ত্রী জাভেদ জরিফ লেখেন, “আমরা যুদ্ধ চাই না। তবে যে কোনও আগ্রাসনের চেষ্টার কড়া জবাব দেওয়া হবে। জাতিসংঘের নিয়মাবলী মেনেই যে সেনা ঘাঁটিগুলি থেকে সন্ত্রাস ছড়ানো হচ্ছিল, সেখানে আমরা হামলা চালিয়েছি।”   এদিকে, ইরানি হামলার পর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও একটি টুইট করেছেন। টুইটার হ্যান্ডেলে তিনি লেখেন, “অল ইজ ওয়েল। ইরাকের দু’টি সেনাঘাঁটিতে হামলা চালিয়েছে ইরান। তবে সব ঠিক আছে। আমাদের সেনা বিশ্বে সবচেয়ে আধুনিক।” 

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ



এই পাতার আরো খবর