ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বোনকে অপহরণ, তদন্তে ব্রিটিশ পুলিশকে আহ্বান রাজকন্যা লতিফার
অনলাইন ডেস্ক

বড় বোন প্রিন্সেস শামসার অপহরণের পুনঃতদন্তে যুক্তরাজ্যের পুলিশের কাছে আবেদন জানিয়েছেন দুবাই শাসকের বন্দি রাজকন্যা প্রিন্সেস লতিফা। ২০ বছর আগে ক্যামব্রিজ স্ট্রিট থেকে অপহরণের শিকার হয়েছিলেন শামসা। খবর বিবিসির।

এক চিঠিতে লতিফা বলেন, ক্যামব্রিজশায়ারের পুলিশ শামসাকে মুক্ত করতে সহায়তা করতে পারে। তার বাবা সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাখতুমের নির্দেশে শামসাকে অপহরণ করা হয়েছে। তখন তার বয়স ছিল ১৮ বছর, এখন ৩৯ বছর।

হাতে লেখা এক চিঠিতে তার বোনের জন্য পদক্ষেপ নিতে ব্রিটিশ কর্তৃপক্ষের কাছে আহ্বান জানায় লতিফা। চিঠিটি লেখা ২০১৯ সালে, তখন জেল ভিলায় তাকে নিঃসঙ্গ কারাবাসে রাখা হয়েছিল।

২০১৯ সালে ব্রিটিশ হাইকোর্টের এক আদেশে বলা হয়, শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম তার দুই কন্যাকে অপহরণ করে তাদের ইচ্ছার বিরুদ্ধে আটক করে রেখেছেন।

গত সপ্তাহে এক ভিডিওতে নিজেকে বাবার হাতে ‘বন্দি’ বলে দাবি করেন প্রিন্সেস লতিফা। ২০১৮ সালে পালিয়ে যাওয়ার চেষ্টা করে ব্যর্থ হওয়ার পর থেকে তাকে আটক করে রাখা হয়েছে। দুই দশক আগে তার বড় বোন পরিবার ছেড়ে পালাতে চেষ্টা করে বন্দি হয়েছেন।

২০০০ সালের আগস্টে সুররেইতে দুবাই শাসকের লংক্রস ইস্টেট থেকে পালিয়ে যান শামসা। পরবর্তী সময়ে ক্যামব্রিজ থেকে তাকে জোর করে ধরে নিয়ে প্রথমে ফ্রান্সে, পরে সেখান থেকে একটি ব্যক্তিগত বিমানে দুবাই নিয়ে যাওয়া হয়।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর