ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ঘনিষ্ঠ দৃশ্য দেখানো যাবে না টেলিভিশনে, নতুন নির্দেশিকা পাকিস্তানে
অনলাইন ডেস্ক
প্রতীকী ছবি

প্রেমের প্রকাশ এবং আবেগ বিহ্বল হয়ে নায়ক আর নায়িকার জড়িয়ে ধরার দৃশ্য ভীষণ পরিচিত দর্শকদের কাছে। সিনেমা থেকে টেলিভিশনের ধারাবাহিকে এমন কিছু অন্তরঙ্গ মুহূর্ত দেখানো হবেই। তবে কখনও কখনও সিনেমার উপর কাঁচি চালানো হলেও ধারাবাহিক নিয়ে কোনও আপত্তি শোনা যায়নি। 

কিন্তু সম্প্রতি ধারাবাহিকের দৃশ্য নিয়েই তোলপাড় পাকিস্তান। নতুন নির্দেশিকা জারি করে টিভি চ্যানেলগুলোকে জানিয়ে দেওয়া হল, কোনও অন্তরঙ্গ বা ঘনিষ্ঠ দৃশ্য এবার থেকে দেখানো যাবে না। 

দ্য পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটির তরফে ঘোষণা করা হল, পাকিস্তানের সংস্কৃতির বিরোধী কোনও দৃশ্য ধারাবাহিকে আর দেখানো যাবে না। অশ্লীল দৃশ্য, অশালীন জামাকাপড় দেখানো, শয্যাদৃশ্য, অশ্লীল ইঙ্গিত ও জড়িয়ে ধরার মতো প্রেমের দৃশ্য পর্যন্ত দেখানো যাবে না। 

নির্দেশিকা জারি করে আরও জানানো হয়েছে, ধারাবাহিকের কিছু অশ্লীল দৃশ্য নিয়ে দেশের সাধারণ নাগরিক আপত্তি তুলেছেন। হোয়াটসঅ্যাপ মারফত সেই ভিডিও ভাইরাল হয়ে নতুন বিতর্ক সৃষ্টি হয়েছে। 

পাকিস্তান সরকারের পক্ষ থেকে এই নির্দেশিকা জারি করে জানানো হয়েছে, ধারাবাহিকের এই দৃশ্য সমাজকে কুশিক্ষা দিচ্ছে। ফলে আগামী দিনে কোনওভাবেই এই ধরনের দৃশ্য টিভির পর্দায় দেখানো যাবে না। এই নির্দেশিকার পরেই তোলপাড় সোশ্যাল মিডিয়া। অনেকের দাবি, প্রেমের বা ভালবাসার প্রকাশ দেখানোর মধ্যে অপরাধের কী আছে?   

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত



এই পাতার আরো খবর