ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দারুণ মানিয়েছে তো, নিজের পাঠানো কাপড়ে তৈরি কোট দেখে প্রশংসা মোদির
অনলাইন ডেস্ক
নরেন্দ্র মোদি ও সুদীপ বন্দ্যোপাধ্যায়

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং তৃণমূল কংগ্রেসের লোকসভার নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়। দু’জনের চেহারার সাদৃশ্য নিয়ে সরস গুঞ্জন শোনা যায় সেন্ট্রাল হল এবং সংসদীয় করিডরে। পোশাক, দাড়ির রংয়ে রয়েছে মিল। কিন্তু দু’জনের রাজনীতি দুই মেরুর। একজন বিজেপিতে, অন্যজন তৃণমূল কংগ্রেসে। প্রত্যেক দিনের সংসদীয় রাজনৈতিক সংঘাত তো রয়েছেই। মোদি জমানায় দীর্ঘ কারাবাসও করতে হয়েছে সুদীপ বন্দ্যোপাধ্যায়কে। তবে উভয়ের মধ্যে ব্যক্তিগত সৌজন্যের যে কোনও ঘাটতি নেই তা স্পষ্ট হল সাম্প্রতিক একটি ঘটনায়।

সম্প্রতি সংসদে প্রধানমন্ত্রীর কাছে গিয়ে ইউক্রেন থেকে ফেরা ছাত্রছাত্রীদের সঙ্গে ব্যক্তিগতভাবে তাদের সমস্যা এবং ভবিষ্যৎ নিয়ে কথা বলেছিলেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। এই বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধানমন্ত্রীকে লেখা চিঠির ভিত্তিতেই সেই আলোচনা। কিন্তু আলোচনার আগেই সুদীপের পরা  কোটটির দিকে চোখ চলে যায় প্রধানমন্ত্রীর। ওই কোটের কাপড় তো সুদীপকে পাঠিয়েছিলেন খোদ প্রধানমন্ত্রীই। সূত্রের খবর, মোদি সুদীপকে বলেন, কোটটি খুবই মানিয়েছে সুদীপবাবুকে!

কয়েক মাস আগে লোকসভায় প্রধানমন্ত্রীর পরনে একটি কোট দেখে প্রশংসা করেছিলেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। সেটা মাথায় রেখে ঠিক সেই কাপড় মোদি পাঠিয়ে দেন তাকে। বিনিময়ে সুদীপও কলকাতার জে এস মহম্মদ আলি থেকে দু’টি কোটের কাপড় কিনে পাঠান প্রধানমন্ত্রীকে। আর নিজে উপহার পাওয়া কোটটি বানিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার দিন পরে যান। মোদি সুদীপের কাছে জানতে চান তিনি কোন দর্জির থেকে কোট বানান!

সূত্র : আনন্দবাজার

বিডি প্রতিদিন/ফারজানা



এই পাতার আরো খবর