ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পরিবারসহ এখন কোথায় আছেন মাহিন্দা রাজাপাকসে?
অনলাইন ডেস্ক
মাহিন্দা রাজাপাকসে।

বিক্ষোভকারীরা শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে হামলা চালানোর চেষ্টা করেছিল। প্রধান ফটক ভেঙে টেম্পল ট্রি’র মূলভবনের হামলা চালাতে উদ্ধত হয় বিক্ষোভকারীরা। পরিস্থিতির ভয়াবহতা আঁচ করে শ্রীলঙ্কার সদ্য সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসেকে উদ্ধার করে সেনাবাহিনীর ভারী অস্ত্রধারী সদস্যরা।

নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে মাহিন্দাকে সরিয়ে নেওয়ার বিষয়টি নিশ্চিত করা হলেও তাকে কোথায় রাখা হয়েছে সে বিষয়ে কোনো তথ্য দেওয়া হয়নি।

তবে ভারতের প্রভাবশালী ইংরেজি গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, পরিবারসহ মাহিন্দা শ্রীলঙ্কার ত্রিঙ্কোমালির উত্তর-পূর্বাঞ্চলের একটি নৌঘাঁটিতে আশ্রয় নিয়েছেন।  

মাহিন্দা ও তার পরিবার হেলিকপ্টারযোগে ওই নৌঘাঁটিতে গেছে। ঘটনার সাথে সরাসরি যুক্ত সূত্র এখবর নিশ্চিত করেছে বলে দাবি করা হয়েছে এনডিটিভি’র প্রতিবেদনে। তারা জানিয়েছে, কলম্বো থেকে ২৭০ কিলোমিটার দূরের ও নৌঘাঁটির বাইরেও বিক্ষোভ শুরু হয়েছে বলে জানিয়েছে সেই সূত্র। 

অর্থনৈতিক সঙ্কটের কারণে একমাসের বেশি সময় ধরে বিক্ষোভ চলছে শ্রীলঙ্কায়। এই পরিস্থিতিতে বাধ্য হয়ে গতকাল সোমবার পদত্যাগ করেছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে। 

মঙ্গলবার দেশ জুড়ে হাজার হাজার সেনা মোতায়েন করা হয়েছে। কারফিউ জারি করা হয়েছে কিছু এলাকায়। 

সূত্র: এনডিটিভি বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর