ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কাবুলে রুশ দূতাবাসের কাছে বোমা বিস্ফোরণ, নিহত ২
অনলাইন ডেস্ক

আফগানিস্তানের কাবুলে রুশ দূতাবাসের কাছে আত্মঘাতী বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে রুশ দূতাবাসের ২ জন কর্মকর্তা নিহত হয়েছেন।

কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরার খবরে বলা হয়েছে, রুশ দূতাবাসের প্রবেশপথে আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটে। এতে ২ জন নিহত এবং ১১ জন আহত হয়েছেন। গুলিতে হামলাকারী নিহত হয়েছেন।

সংশ্লিষ্ট অঞ্চলের পুলিশ প্রধান মৌলভি সাবির জানিয়েছেন, লক্ষ্যে পৌঁছানোর পূর্বেই রুশ দূতাবাসে নিয়োজিত তালেবান প্রহরীরা আত্মঘাতী ব্যক্তিকে গুলি করেন। তার কাছে নিহতের কোনো খবর নেই বলেও জানান তিনি।

আফগানিস্তানের স্থানীয় গণমাধ্যম খামা প্রেসের খবরে বলা হয়েছে, দারুল আমান এলাকায় রুশ দূতাবাসের কাছে শক্তিশালী বিস্ফোরণ ঘটেছে। এতে দুইজন রুশ নাগরিক, একজন কূটনীতিক এবং একজন প্রহরী আহত হয়েছেন।

রুশ গণমাধ্যম আরআইএ’র খবরে বলা হয়েছে, রুশ কূটনীতিকরা যখন বাইরে ভিসা নেওয়ার জন্য অপেক্ষারত মানুষদের ডাকা শুরু করেন, তখনই বিস্ফোরণ ঘটে। ঘটনার সময় সেখানে অনেক মানুষ উপস্থিত ছিল।

এই ঘটনায় তালেবান সরকার তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি।

তালেবানরা আফগানিস্তানের ক্ষমতার নিয়ন্ত্রণ নেওয়ার পর হাতেগোনা যে কয়টি দেশ আফগানিস্তানে দূতাবাস বহাল রেখেছে রাশিয়া তার মধ্যে অন্যতম। রাশিয়া এখন পর্যন্ত তালেবান সরকারকে স্বীকৃতি দেয়নি, তবে তারা তালেবান কর্মকর্তাদের সঙ্গে গ্যাসোলিনসহ অন্যান্য পণ্য সরবরাহে আলোচনা অব্যাহত রেখেছে।

সাম্প্রতিক সময়ে আফগানিস্তানে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) তালেবানের ধর্মীয় নেতাদের টার্গেট করছে।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর