ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ইরানের কূটনীতিকরা দূতাবাস ছাড়ার পর আলবেনীয় পুলিশের তল্লাশি
অনলাইন ডেস্ক
আলবেনিয়ার পুলিশ তল্লাশির জন্য ইরানের দূতাবাসে ঢোকে

আলবেনিয়ার ইরানি দূতাবাসে তল্লাশি চালিয়েছে দেশটির পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। বৃহস্পতিবার সকালে ইরানের কূটনীতিকরা দূতাবাস ছাড়ার পর পুলিশ এই তল্লাশি চালায়। 

বুধবার এক বক্তৃতায় আলবেনিয়ার প্রধানমন্ত্রী ইরানের সঙ্গে কূটনৈতিক সম্পর্কচ্ছেদের ঘোষণা দেন। তেহরানের  কূটনীতিকদের তিনি ২৪ ঘণ্টার মধ্যে দূতাবাস ত্যাগের নির্দেশ দেন।

চলতি বছরের জুলাই মাসে আলবেনিয়ায় ভয়াবহ সাইবার হামলা হয়। ওই হামলায় দেশটির সাইবার ব্যবস্থা পঙ্গু যায়, নিরাপত্তা ঝুঁকি তৈরি হয়।

আলবেনিয়ার প্রধানমন্ত্রী এদি রামা সাইবার আক্রমণের জন্য ইরানকে দায়ী করেছেন। যদিও ইরান অভিযোগ অস্বীকার করে বলেছে, আলবেনিয়ার অভিযোগ ভিত্তিহীন।

আল আরাবিয়ার খবরে বলা হয়েছে, আলবেনিয়া পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট  ইরানের ফাঁকা দূতাবাসে তল্লাশি চালিয়েছে। এর আগে ইরানের  কূটনীতিকরা একটি জং ধরা ব্যারেলে পেপার ফেলে তাতে আগুন ধরিয়ে দেয়। রয়টার্সের একজন প্রতিনিধি এই ঘটনা প্রত্যক্ষ করার দাবি করেছেন।

খবরে বলা হয়েছে, মাস্ক এবং হেলমেট পরে, স্বয়ংক্রিয় রাইফেল নিয়ে পুলিশ ফাঁকা দূতাবাসে ঢোকে। দূতাবাসটি  প্রধানমন্ত্রীর দপ্তর থেকে মাত্র ২০০ মিটার ‍দূরে অবস্থিত। ৩০ মিনিট যাবত পুলিশ দূতাবাসের ভেতর অবস্থান করছিল।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর