ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শ্রমিক ও দুঃস্থদের জন্য বিনামূল্যে রুটির স্মার্ট মেশিন!
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

শ্রমিক ও সুবিধাবঞ্চিত পরিবারগুলোর জন্য বিনামূল্যে রুটি সরবরাহের উদ্যোগ নিয়েছে সংযুক্ত আরব আমিরাত সরকার। ‘সবার জন্য রুটি’নামের উদ্যোগটি সফল করতে সংযুক্ত আরব আমিরাতজুড়ে স্মার্ট ভেন্ডিং মেশিন বসানো হয়েছে।

মধ্যপ্রাচ্যভিত্তিক বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, আওকাফ অ্যান্ড মাইনরস অ্যাফেয়ার্স ফাউন্ডেশনের (এএমএএফ) অধীনে মোহাম্মদ বিন রশিদ গ্লোবাল সেন্টার ফর এনডাউমেন্ট কনসালটেন্সি (এমবিআরজিসিইসি) গত শনিবার থেকে প্রকল্পটি চালু করেছে।

আমিরাতের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ডাব্লিউএএম জানিয়েছে, এই ডিজিটাল উদ্যোগের লক্ষ্য হল- বেশ কয়েকটি আউটলেটে মোতায়েন করা স্মার্ট মেশিনের মাধ্যমে অভাবীদের তাজা রুটি সরবরাহ করা। আধুনিক ও টেকসই ডিজাইনের এই ভেন্ডিং মেশিনগুলো এমনভাবে প্রোগ্রামিং করা হয়েছে যে- মেশিনটি রুটি তৈরি করে তাৎক্ষণিক সরবরাহ করতে পারে।

খবরে বলা হয়, এই দাতব্য উদ্যোগটি আসওয়াক সুপারমার্কেটের সহযোগিতায় বাস্তবায়ন করেছে আমিরাত। দেশজুড়ে তাদের বিভিন্ন শাখায় এই ভেন্ডিং মেশিনগুলো বসানো হবে বলে জানা গেছে। 

প্রতিবেদনে আরও বলা হয়, মেশিনগুলো সহজেই ব্যবহার করা যায়। প্রয়োজনে যেকোনও ব্যক্তি ‘অর্ডার’ বোতাম টিপে কিছুক্ষণ অপেক্ষার পরে সদ্য তৈরি হওয়া তাজা রুটি পেতে পারেন। সূত্র: খালিজ টাইমস, গাল্ফ নিউজ, মিডল ইস্ট মনিটর

বিডি প্রতিদিন/কালাম



এই পাতার আরো খবর