ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কারামুক্তির পর রাজীব গান্ধীর হত্যাকারী নলিনী বললেন, ‘আমি খুবই দুঃখিত’
অনলাইন ডেস্ক
নলিনী শ্রীহরণ। ছবি : এনডিটিভির

৩১ বছর কারাবাসের পর জেল থেকে বেরিয়ে দুঃখপ্রকাশ করলেন রাজীব গান্ধীর হত্যা মামলায় অপরাধী নলিনী শ্রীহরণ। তিনি জানিয়েছেন, ঘটনার দিন বিস্ফোরণে যারা প্রাণ হারিয়েছেন, তাদের পরিবারের জন্য তিনি দুঃখিত, অনুতপ্ত।

সংবাদমাধ্যমে নলিনী বলেন, ‘‘ওদের জন্য আমি খুবই দুঃখিত। এটা নিয়ে আমরা বহু বছর ধরে অনেক ভেবেছি। আমরা সত্যিই অনুতপ্ত। ওরা ওদের কাছের মানুষকে হারিয়েছে।’ 

জেল থেকে ছাড়া পাওয়ার পর ভারতে আর থাকবেন না বলে জানিয়েছেন নলিনী। তিনি জানান, এবার ব্রিটেনে গিয়ে মেয়ের সঙ্গে দেখা করবেন। সেখানেই থাকবেন। নলিনীর সঙ্গে যাবেন তার স্বামী তথা রাজীব গান্ধী হত্যা মামলায় আরেক অপরাধী মুরুগানও।

প্রয়াত রাজীব গান্ধীর স্ত্রী সনিয়া গান্ধীর সঙ্গে দেখা করতে চান না নলিনী। সাংবাদিকদের প্রশ্নের মুখে তার প্রতিক্রিয়া, ‘‘না, একদম দেখা করতে চাই না।’’

রাজীব গান্ধীর হত্যায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ৬ জনকে শুক্রবার মুক্তির নির্দেশ দেয় ভারতের সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতের নির্দেশে নলিনী, মুরুগান ছাড়াও মুক্তি পেয়েছেন রবিচন্দ্রন, শান্থন, রবার্ট পায়াস এবং জয়কুমার। এর আগে চলতি বছরের মে মাসে সুপ্রিম কোর্ট রাজীব গান্ধীর খুনের মামলার আরেক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পেরারিভালনকে মুক্তি দিয়েছিল।

প্রসঙ্গত, ১৯৯১ সালের ২১ মে তামিলনাড়ুর শ্রীপেরমবুদুরে নির্বাচনী জনসভায় এক আত্মঘাতী হামলায় নিহত হন ভারতের সাবেক প্রধানমন্ত্রী রাজীব গাঁধী। সেই মামলায় দোষী সাব্যস্ত হন নলিনী। প্রথমে তার মৃত্যুদণ্ডের সাজা হলেও সনিয়া গান্ধীর হস্তক্ষেপে তা কমে যাবজ্জীবন কারাবাস হয়েছিল।

সূত্র : আনন্দবাজার পত্রিকা, এনডিটিভি

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 



এই পাতার আরো খবর