ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ইউক্রেনে যুদ্ধরত সেনাদের মায়েদের সঙ্গে সাক্ষাতে যা বললেন পুতিন
অনলাইন ডেস্ক
ইউক্রেনে যুদ্ধরত রুশ সেনাদের মায়েদের সঙ্গে কথা বলেন প্রেসিডেন্ট ভ্লাদিমিরি পুতিন

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনে যুদ্ধরত রুশ সেনাদের মায়েদের সঙ্গে সাক্ষাৎ করেছেন। সাক্ষাতে প্রেসিডেন্ট পুতিন বলেছেন, ‘প্রচুর ভিত্তিহীন, প্রতারণা ও  মিথ্যা খবর আছে। ইন্টারনেটে তারা যে খবর পড়েন কিংবা টেলিভিশনে যে খবর দেখেন; তার সবটা যেন তারা বিশ্বাস না করেন।’

আল জাজিরার খবরে বলা হয়েছে, পূর্ব রেকর্ডকৃত বৈঠক রাশিয়ার রাষ্ট্রায়ত্ত টেলিভিশনে প্রচার করা হয়। সেখানে পুতিনকে বলতে শোনা যায়, ‘আমি ব্যক্তিগতভাবে এবং দেশের সকল নেতৃত্ব তোমাদের ব্যথার ভাগীদার। আমরা বুঝি একজন সন্তান হারানো কোনো কিছুর বিনিময়ে পূরণ হতে পারে না, বিশেষ করে একজন মায়ের জন্য। দীর্ঘ ১০ মাস যুদ্ধে যেসব মায়েরা ভুক্তভোগী তিনি তাদের ভুলে যাবেন না বলে অঙ্গীকার করেন।

গত সেপ্টেম্বরে ইউক্রেন যুদ্ধে অংশ নিতে রুশ সেনাদের পরিবারের কাছে নিবেদন জানিয়েছিলেন প্রেসিডেন্ট ভ্লাদিমিরি পুতিন। রুশ প্রেসিডেন্ট বলেছিলেন, ‘প্রিয় বন্ধু ও সহকর্মীরা, আজ আমি  ‘বিশেষ অভিযান’ এ অংশ নিতে সেনাদের পরিবারের কাছে আবেদন জানাই। আমি সেনাদের স্ত্রী এবং ছেলে-মেয়েদের কাছেও নিবেদন জানাতে চাই। আমরা কী জন্য যুদ্ধ করছি সেটা তাদের বুঝতে হবে।’ ইউক্রেন রাশিয়ার দাবি করে পুতিন বলেছিলেন, ইউক্রেনকে সমর্থন দেওয়ার মাধ্যমে পশ্চিমারা রাশিয়া ভাঙতে চাচ্ছে।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর