ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

যে উদ্দেশ্যে স্বেচ্ছায় করোনা সংক্রমিত এই সঙ্গীতশিল্পী: রিপোর্ট
অনলাইন ডেস্ক

প্রাণঘাতী করোনাভাইরাস আতঙ্কে যখন নতুন করে ত্রাসের মুখে গোটা বিশ্ব, তখন ইচ্ছা করেই করোনা সংক্রমিত হলেন চীনের প্রখ্যাত সঙ্গীতশিল্পী জেন ঝ্যাং।

এই ঘটনা এমনই একটি সময়ে প্রকাশ্যে এল যখন করোনা ঘিরে গোটা চীন ত্রস্ত। সেই পরিস্থিতিতে কেন এমন একজন জনপ্রিয় শিল্পী নিজেকে ইচ্ছাকৃত করোনায় আক্রান্ত করলেন তা নিয়ে প্রশ্ন তুলেছেন নেটিজেনরা।

শিল্পী জেন ব্যাং জানিয়েছেন, তিনি তার এক কোভিড আক্রান্ত বন্ধুর সঙ্গে দেখা করতে গিয়ে জেনে বুঝে কোভিডকে শরীরে ডেকে এনেছেন! চীনের সোশ্যাল মিডিয়া উইবোতে তিনি জানিয়েছেন, করোনায় আক্রান্ত অনেকের বাড়ি ঘুরে তিনি শরীরে এই রোগ বাঁধিয়েছেন। প্রশ্ন উঠছে কেন এমন মারণ রোগকে তিনি নিজের শরীরে ডেকে এনেছেন তার কারণ নিয়ে।

এর কারণও নিজেই জানিয়েছেন জেন। তিনি বলছেন, নববর্ষের আগেই যদি তার করোনা হয়ে যায়, তাহলে তিনি নববর্ষের সময়টুকুতে করোনা মুক্ত থাকবেন। সেই সময়ে নানা কনসার্টে অংশও নিতে পারবেন। সেই কারণেই শরীরে আগেভাগে করোনা বাঁধিয়ে নিয়েছেন বলে দাবি করেছেন এই চীনা শিল্পী।

জেন ঝ্যাং জানিয়েছেন, সারাদিন ধরে ঘুমিয়ে আর প্রচুর পরিমাণে পানি পান করে ভিটামিন সি খেয়ে তিনি করোনা থেকে মুক্ত হয়েছেন। সঙ্গে তিনি লিখছেন, “কোনও ওষুধ নিইনি, আমার সেরে ওঠার আগে।”

ঘটনাটি সামনে আসার পর ভক্তদের কাছে কঠোর সমালোচনার মুখে পড়তে হয় জেনকে। সঙ্গে সঙ্গে নিজের লেখাটি সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে মুছে ফেলেছেন তিনি। পরে অবশ্য ভক্তদের কাছে ক্ষমাও চেয়ে নিয়েছেন জেন ঝ্যাং। সূত্র: এনডিটিভি, ডিএনএ

বিডি প্রতিদিন/কালাম



এই পাতার আরো খবর