ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ভালোবাসা দিবস
প্রাক্তনের নামে তেলাপোকার নাম রাখার সুযোগ দিচ্ছে যে চিড়িয়াখানা
অনলাইন ডেস্ক

এক্স বা প্রাক্তনের প্রতি বিদ্বেষ বা ক্ষোভ থাকে না এমন মানুষের সংখ্যা হাতে গোনা। প্রাক্তন মানে যেন নানা তিক্ত অভিজ্ঞতা। তাই প্রাক্তনকে ঘায়েল করতে নানা কৌশল নেয় মানুষ।

এবার সেই কৌশলকেই হাতিয়ার বানিয়েছে যুক্তরাষ্ট্রের স্যান অ্যান্টোনিও চিড়িয়াখানা। আসন্ন ভালোবাসা দিবসে মাত্র ১০ ডলারের বিনিময়ে নিজের প্রাক্তনের নামে একটি তেলাপোকার নাম রাখা যাবে এই চিড়িয়াখানায়। 

ঘটনা সেখানেই শেষ নয়! প্রাক্তনের ওপর প্রতিশোধের আরও সুযোগ থাকছে। প্রাক্তনের নামে নামকরণ করা তেলাপোকাটিকে পরবর্তীতে খাওয়ানো যাবে অন্য একটি প্রাণীকেও! 

চিড়িয়াখানাটি টেক্সাসসহ সারা বিশ্বের বন্যপ্রাণীদের জন্য নিরাপদ ভবিষ্যত নিশ্চিতের লক্ষ্যে 'সাপোর্ট দ্য জু' প্রোগ্রামের সঙ্গে যুক্ত হয়ে এই উদ্যোগ নিয়েছে 'ক্রাই মি আ ককরোচ' নামক তহবিল সংগ্রহকারীরা।

যারা তেলাপোকাতে আগ্রহী নন, তারা মাত্র ৫ ডলারের বিনিময়ে কোনো সবজি এবং ২৫ ডলারের বিনিময়ে একটি ইঁদুরের নাম রাখতে পারবেন প্রাক্তনের নামে।

আর যাদের প্রাক্তন অত্যন্ত জেদী ধরনের মানুষ, তাদের জন্য রয়েছে আরও বিকল্প ব্যবস্থা। তারা ১৫০ ডলারের বিনিময়ে ওই তেলাপোকা, ইঁদুর বা সবজি কোনো প্রাণীকে খাওয়ানোর ভিডিও তাদের প্রাক্তনদের পাঠাতে পারবেন।

এ উদ্যোগে অংশ নিতে চাইলে ভ্যালেন্টাইন ডে'র আগেই নিজের প্রাক্তনের নাম অনলাইনে চিড়িয়াখানা কর্তৃপক্ষের কাছে দাখিল করতে হবে।

 

সূত্র: সিএনএন

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর