ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কিশোরের সঙ্গে বিতর্কিত আচরণ, ক্ষমা চাইলেন দালাই লামা
অনলাইন ডেস্ক
কিশোরের ঠোঁটে চুম্বন দেন দালাই লামা। সংগৃহীত ছবি

তিব্বতের আধ্যাত্মিক নেতা দালাই লামা এক কিশোরকে চুম্বন দেওয়ার পর জিজ্ঞেস করেছিলেন, সে তার জিহ্বা চুষতে চায় কি না। ওই ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে। এরপরই ব্যাপক বিতর্কের সৃষ্টি হয়। তার এই আচরণের জন্য শুরু হয় ব্যাপক সমালোচনা।

তবে উদ্ভূত বিতর্কের কারণে ক্ষমা চেয়েছেন দালাই লামা। দালাই লামার দফতর বলেছে, তার কথায় আঘাত পেয়ে থাকতে পারে বলে ওই শিশু ও তার পরিবারের কাছে তিনি ক্ষমা প্রার্থনা করতে চান।

তিব্বতের এই আধ্যাত্মিক নেতার দপ্তর আরও বলছে, “সাক্ষাতের সময় তিনি সরল মনে ও কৌতুক করে লোকজনের সঙ্গে দুষ্টুমি করে থাকেন। এমনকি সেটা প্রকাশ্যে এবং ক্যামেরার সামনেও। এই ঘটনায় তিনি দুঃখ প্রকাশ করেছেন।”

উল্লেখ্য, গত ২৮ ফেব্রুয়ারি ধর্মশালায় দালাই লামার মন্দিরে ঘটনাটি ঘটে বলে মনে করা হচ্ছে। সদ্য শারীরিক দক্ষতা প্রশিক্ষণ শেষ করা ১২০ শিক্ষার্থীর সঙ্গে কুশল বিনিময়ের সময় ঘটনাটি ঘটে। 

আবাসন কোম্পানি এম৩এম গ্রুপের দাতব্য শাখা এম৩এম ফাউন্ডেশন এই প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করে। মার্চে ওই অনুষ্ঠানের ছবি ও ভিডিও প্রকাশ করে প্রতিষ্ঠানটি। এরপরই কিশোরের সঙ্গে দালাই লামার ওই বিতর্কিত আচরণের ভিডিওটি ভাইরাল হয়ে যায়। সূত্র: সিএনএন, এনবিসি নিউজ, রয়টার্স, নিউ ইয়র্ক টাইমস, সিবিএস নিউজ

আরও পড়ুন: যে কারণে ফের বিতর্কে দালাই লামা, ভিডিও ভাইরাল

বিডি প্রতিদিন/কালাম



এই পাতার আরো খবর