ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আরেকটি নয়নাভিরাম ক্যাসিনো রিসোর্ট বানাচ্ছে আরব আমিরাত
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

নতুন স্থাপত্যের ল্যান্ডমার্ক হতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাতের উইন আল মারজান দ্বীপ। আগামী ২০২৭ সালে উন্মুক্ত করা হতে পারে সেখানকার রাস আল খাইমাহ রিসোর্টের দ্বার, যেখান থেকে উপভোগ করা যাবে আরব উপসাগরের নয়নাভিরাম দৃশ্য।

প্রকল্পটির আওতায় প্রায় ১৮,৫০০ বর্গ মিটার আয়তনের একটি ক্যাসিনো থাকবে বলে ধারণা করা হচ্ছে, যা এটিকে বিশ্বের বৃহত্তম ক্যাসিনো রিসোর্টের তকমা এনে দেবে।

সেখানে আরও কী কী থাকছে, এ বিষয়ে রিসোর্টটির সিইও ক্রেগ বিলিংস জানিয়েছেন, প্রস্তাবিত ওই স্থানটি “উইন লাস ভেগাসের চেয়ে বড়” ভেন্যু হবে। এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে এটিকে উদ্বোধন করা হবে, যা সংযুক্ত আরব আমিরাত সম্পর্কে প্রচলিত ধারণাই পাল্টে দেবে।

প্রকল্পটিতে খরচ হবে প্রায় ১৪ বিলিয়ন আমিরাতি দিরহাম, যার পরিমাণ ৩৮১ কোটি ২৬ লাখ মার্কিন ডলারেরও বেশি।

এতে থাকবে ১,৫০০ টি রুম, স্যুট ও ভিলা। সেই সঙ্গে ২৪ ডাইনিং ও লাউঞ্জের পাশপাশি কেনাকাটার জন্য বড় শপিং মল ও স্পা সুবিধাও থাকবে ।

ক্রেগ বিলিংস বলেছেন, “আমরা গত বছরজুড়ে এই প্রকল্প নিয়ে খুব সাবধাণতার সাথে প্রোগ্রামিং করেছি। উইন আল মারজান দ্বীপের অনন্য অবস্থান বিবেচনা করে এটি তৈরি করা হবে।”

তিনি বলেন, “আমাদের সমৃদ্ধ, চিন্তাশীল ডিজাইন টিমের কর্মীদের নিয়ে আমি গর্বিত। তারা সেখানে সূর্য-স্নানের জন্য অসাধারণ ডিজাইন করেছেন, যা নতুন ও পুরনো সব গ্রাহকদের আকর্ষণ করবে।”

আগামী ২০২৭ সালের প্রথম দিকে উইন আল মারজান দ্বীপের এই রিসোর্টটি উন্মুক্ত করা হবে বলেও জানান তিনি।

প্রস্তাবিত এই প্রকল্পটি ঐতিহাসিকভাবে দুবাইয়ের বাসিন্দাদের জন্য একটি জনপ্রিয় জায়গা পরিণত হয়েছে।

যদিও উইন আল মারজানই দেশটির প্রথম ভেগাস-ভিত্তিক রিসোর্ট নয়, সেখানকার ব্লুওয়াটার্স দ্বীপে সিজার প্যালেস দুবাই নামে এমন নয়নাভিরাম আরেকটি রিসোর্ট রয়েছে। সূত্র: টাইম আউট দুবাই

বিডি প্রতিদিন/কালাম



এই পাতার আরো খবর