ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দুর্নীতি-মিথ্যাচার ও চাঁদার অর্থ ব্যক্তিগত কাজে ব্যবহার
নিউইয়র্কের রিপাবলিকান কংগ্রেসম্যান গ্রেফতার
যুক্তরাষ্ট্র প্রতিনিধি
কংগ্রেসমান জর্জ স্যান্তোস।

নিজের শিক্ষাগত সম্পর্কে মিথ্যা তথ্য, কাজে নিয়োজিত থাকা সত্বেও বেকার ভাতা গ্রহণ, নির্বাচনী প্রচারণার জন্যে পাওয়া চাঁদার অর্থ ব্যক্তিগত কাজে ব্যবহার, মানি লন্ডারিংসহ ১৩ ধরনের অভিযোগে নিউইয়র্কের লং আইল্যান্ড এলাকার কংগ্রেসম্যান (রিপাবলিকান) জর্জ স্যান্তোস গ্রেফতার হয়েছেন। 

বুধবার (১০ মে) সকালে তিনি লং আইল্যান্ডে এফবিআই অফিসে গিয়ে আত্মসমর্পণের পর তাকে গ্রেফতার করে নিকটস্থ মেলভিলে হাজতে পাঠানো হয়।

উল্লেখ্য, এই কংগ্রেসম্যানের বিরুদ্ধে গুরুতর অপরাধের উপরোক্ত অভিযোগ গঠিত হয় মঙ্গলবার (৯ মে) নিউইয়র্কের ফেডারেল কোর্টে। সেখানে উল্লেখ করা হয়, মনোনয়নপত্রে তিনি তার শিক্ষাগত যোগ্যতাসহ বেশ কিছু মিথ্যা তথ্য উপস্থাপন করেছেন। নির্বাচনী প্রচার তহবিলের অর্থ ব্যয় করেছেন ব্যক্তিগত বিলাসিতা, ঋণ পরিশোধ এবং করোনাকালে বেকার ভাতা গ্রহণ করেছেন সম্পূর্ণ অন্যায়ভাবে। কারণ সেই সময় তিনি ফুলটাইম জবে ছিলেন এবং নিয়মিত ভাতা গ্রহণ করেছেন বলে এফবিআই উদঘাটন করেছে।  তদন্তের শুরুতেই রিপাবলিকান পার্টি থেকে এই কংগ্রেসম্যানকে পদত্যাগের আহ্বান জানানো হয়েছিল। এমনকি ভোটারেরাও তাকে সরে পড়ার অনুরোধ করেছিলেন কিন্তু তাতে কর্ণপাত করেননি। এখন তাকে বড় দাগের জেল-জরিমানার মুখে পড়তে হলো বলে তার রাজনৈতিক মিত্ররা মন্তব্য করেছেন। সবগুলো অভিযোগে দোষী সাব্যস্ত হলে এই কংগ্রেসম্যানকে কমপক্ষে ২০ বছরের কারাদন্ড ভোগ করতে হবে বলে আইনজীবীরা জানান।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর