ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

নির্বাচনের ১০ দিন আগে প্রেসিডেন্ট প্রার্থী গুলিতে নিহত
অনলাইন ডেস্ক
ফার্নান্দো ভিলাভিসেনসিও

আগামী ২০ আগস্ট দক্ষিণ আমেরিকার দেশ ইকুয়েডরে অনুষ্ঠিত হবে প্রেসিডেন্ট নির্বাচন। কিন্তু এরমাত্র ১০ দিন আগে এক প্রার্থীকে গুলি করে হত্যা করার ঘটনা ঘটেছে দেশটিতে। তার নাম ফার্নান্দো ভিলাভিসেনসিও। এবারের নির্বাচনে ফার্নান্দোসহ মোট আটজন প্রার্থীর প্রতিদ্বন্দ্বিতা করার কথা ছিল।

জানা গেছে, রাজধানী কুইতোতে রাজনৈতিক সমাবেশ শেষে ফার্নান্দো ভিলাভিসেনসিও’র ওপর সশস্ত্র হামলায় হয়। এতে গুলিবিদ্ধ হয়ে মারা যান তিনি।

ইকুয়েডরের প্রেসিডেন্ট গুইলারমো লাসসো বুধবার এই হত্যাকাণ্ডের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি হুঁশিয়ারি দিয়েছেন যারাই এই ঘটনা ঘটিয়েছে তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে।

মাইক্রো ব্লগিং সাইট এক্সে (টুইটার) একটি পোস্টে প্রেসিডেন্ট লাসসো বলেছেন, “প্রেসিডেন্ট প্রার্থী ফার্নান্দোর হত্যাকাণ্ডে আমি ক্ষুব্ধ এবং হতবাক। তার স্ত্রী ও কন্যাদের প্রতি আমি সহমর্মিতা প্রকাশ করছি।”

তিনি আরও বলেছেন, “তার স্মৃতি ও লড়াইয়ের জন্য, আমি নিশ্চিত করছি এই অপরাধের বিচার অবশ্যই হবে। সংগঠিত অপরাধ নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। কিন্তু আইনের সবটুকু ভার তাদের ওপর পড়বে।”

প্রেসিডেন্ট জানিয়েছেন, তিনি জরুরি বৈঠকে দেশের সব উচ্চপদস্থ নিরাপত্তা কর্মকর্তার সঙ্গে এসব বিষয়ে কথা বলবেন।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ৫৯ বছর বয়সী প্রেসিডেন্ট প্রার্থী ফার্নান্দো দেশটির একজন সাবেক আইনপ্রণেতা ছিলেন। তিনি রাজধানী কুইতোতে রাজনৈতিক সমাবেশ শেষ করার পরই গুলিতে প্রাণ হারান। ওই হামলায় আরও কয়েকজন গুরুতর আহত হয়েছেন। সূত্র: বিবিসি, রয়টার্স, আল জাজিরা, দ্য গার্ডিয়ান

বিডি প্রতিদিন/কালাম



এই পাতার আরো খবর