ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পাল্টা হামলায় ১৬১ ফিলিস্তিনি নিহত
অনলাইন ডেস্ক
পাল্টা হামলায় ১৬১ ফিলিস্তিনি নিহত

গাজায় ইসরায়েলের পাল্টা বিমান হামলায় ১৬১ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন ১ হাজার জন। ফিলিস্তিনি কর্মকর্তাদের বরাতে এই খবর দিয়েছে বিবিসি।

ইসরায়েল এর আগে বলেছিল, তারা ফিলিস্তিনি বিদ্রোহীদের অভূতপূর্ব আক্রমণের অংশ ‘রকেটের ঢেউয়ের’ প্রতিক্রিয়া হিসেবে গাজা উপত্যকায় লক্ষ্যবস্তুতে হামলা শুরু করেছে।

এমন অবস্থায় ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেন, তার দেশ ‘যুদ্ধের মধ্যে রয়েছে’। ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের দিক থেকে আকস্মিক আক্রমণ শুরুর পর ইসরায়েলের প্রধানমন্ত্রী এ বক্তব্য দেন।

এর আগে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের বেশ কিছু অস্ত্রধারী দক্ষিণ ইসরায়েলে ঢুকে পড়ে। ফিলিস্তিনের গাজা উপত্যকা থেকে ইসরায়েলে হাজার হাজার রকেট নিক্ষেপের পর এ পরিস্থিতির সৃষ্টি হয়।

এদিকে গাজা থেকে রকেট হামলার পর ইসরায়েলে এ পর্যন্ত ৪০ জন নিহত হয়েছেন। দেশটির জরুরি পরিষেবা এ তথ্য নিশ্চিত করে জানিয়েছে, তারা চিকিৎসাসেবা প্রদান চালিয়ে যাচ্ছে এবং লোকজনকে হাসপাতালে নিয়ে যাচ্ছে্।

ইসরায়েলি কর্মকর্তারা এর আগে গাজা থেকে নজিরবিহীন হামলার পর পাঁচ শতাধিক লোক আহত হওয়ার সঙ্গে দেশটিতে মৃতের সংখ্যা ২২ বলে জানিয়েছিল। স্থানীয় গণমাধ্যম এখন জানিয়েছে, কমপক্ষে ৪০ জন নিহত এবং ৭০০ জনেরও বেশি আহত হয়েছে।

সূত্র : বিবিসি

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ  



এই পাতার আরো খবর