ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দার্জিলিংয়ে আবারও জয় পেতে বিজেপির ভরসা হর্ষবর্ধন শ্রিংলা
অনলাইন ডেস্ক
হর্ষবর্ধন শ্রিংলা। ফাইল ছবি

পরপর তিনটি লোকসভা নির্বাচনে দার্জিলিংয়ে জয় পেয়েছে বিজেপি। কিন্তু আসছে বছর নির্বাচনে এই আসনটি ধরে রাখা কঠিন হবে দলটির জন্য। কারণ দার্জিলিংবাসী মনে করে বর্তমান সাংসদ রাজু বিস্তার অঞ্চলটির উন্নয়নে সেভাবে অবদান রাখতে পারেননি। বিজেপিও তা বুঝতে পেরেছে। এই পরিস্থিতিতে বিজেপির বাজি হতে পারেন প্রাক্তন পররাষ্ট্রসচিব হর্ষবর্ধন শ্রিংলা।  

শ্রিংলা দার্জিলিংয়ের ভূমিপুত্র। মার্কিন যুক্তরাষ্ট্র, বাংলাদেশসহ একাধিক দেশে ভারতের রাষ্ট্রদূতের ভূমিকা যোগ্যতার সঙ্গে পালন করেছেন তিনি। জি-২০ শীর্ষ সম্মেলনে যারা জড়িত ছিলেন তাদের মধ্যে উল্লেখযোগ্য নাম হল হর্ষবর্ধন শ্রিংলা। তিনি সেই বিশাল কর্মযজ্ঞের মুখ্য কো-অর্ডিনেটর ছিলেন। তাই দার্জিলিংবাসীকে বিশেষ বার্তা দেওয়ার জন্য এই লোকসভা কেন্দ্রে শ্রিংলাকে বিজেপি প্রার্থী করতে চলেছে এমনটাই খবর পাওয়া যাচ্ছে। শেষ মুহূর্তে বড় কোনও পরিবর্তন না হলে এটা একপ্রকার চূড়ান্ত হয়ে গিয়েছে।  

গতবারের জয়ীদের নিয়ে সংশ্লিষ্ট লোকসভা কেন্দ্রগুলোর মানুষজন কি বলছেন সেই অনুযায়ী রিপোর্ট তৈরি করেছে বর্তমান ক্ষমতাসীন দলটি। স্থানীয় বিজেপি নেতৃত্বের কাছ থেকেও তথ্য সংগ্রহ করা হয়েছে, সেই রিপোর্ট অনুসারে বিজেপি নেতৃত্ব মনে করছেন দার্জিলিং আসনে রাজু বিস্তাকে আবার মনোনয়ন দিলে আসনটি হারানোর ঝুঁকি আছে।

পাহাড়ে শক্তি বেড়েছে তৃণমূলের। সেই জায়গা থেকে দার্জিলিং ধরে রাখতে বিজেপির বাজি হতে চলেছেন শ্রিংলা। ভূমিপুত্রের হাত ধরে আসনটি ধরে রাখার জন্য পরিকল্পনা শুরু করে দিয়েছে দলটি।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর