ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ক্রিমিয়া উপদ্বীপে রুশ জাহাজ ধ্বংসের দাবি ইউক্রেনের
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

ক্রিমিয়া উপদ্বীপের কাছে রাশিয়ার নৌবহরের একটি জাহাজ ধ্বংসের দাবি করেছে ইউক্রেনের বিমানবাহিনী। ওই জাহাজে রুশ বাহিনীর ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধে ব্যবহারের জন্য ড্রোন নিয়ে যাওয়া হচ্ছিল বলে সন্দেহ তাদের। 

সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রামের এক পোস্টে ইউক্রেনের বিমানবাহিনী বলেছে, স্থানীয় সময় ২৬ ডিসেম্বর দিবাগত রাত আড়াইটার দিকে এই হামলা চালানো হয়। ফিওদেসিয়া এলাকায় রাশিয়ার কৃষ্ণসাগর নৌবহরের জাহাজটিতে ক্রুজ ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালানো হয়। জাহাজে থাকা ড্রোন ইরান থেকে এসেছিল বলে সন্দেহ ইউক্রেনের।

ক্রিমিয়ার রুশ নৌবাহিনীর প্রধান ঘাঁটি হলো ফিওদেসিয়া। বিমানবাহিনীর কমান্ডেন্ট মিকোলা ওলেচচক ফিওদেসিয়ায় রাশিয়ার নৌঘাঁটিতে বিস্ফোরণের ভিডিও পোস্ট করেছেন।

ক্রেমলিন–সমর্থিত ক্রিমিয়ার প্রধান সের্গেই আকসিওনভ বলেছেন, ফিওদেসিয়ায় শত্রুরা হামলা চালিয়েছে। বন্দর এলাকাটি ঘিরে রাখা হয়েছে। বিস্ফোরণ থেমে গেছে ও আগুন নিয়ন্ত্রণে এসেছে। ওই এলাকায় বেশ কয়েকটি ঘরবাড়ির বাসিন্দাদের দূরে সরে যেতে বলা হয়েছে।

 ইউক্রেন রাশিয়ার সেনাবাহিনীকে লক্ষ্য করে প্রায়ই ক্রিমিয়ায় হামলা চালায়। গত বছরের এপ্রিলে ক্রুজার মস্কোভা ডুবিয়ে দেয় ইউক্রেন।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর