ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হুতিদের বিরুদ্ধে হামলা উত্তেজনা বাড়াবে : কাতার
অনলাইন ডেস্ক

কাতারের প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ বিন আবদুল রহমান আল থানি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ইয়েমেনে ইরান সমর্থিত হুতি বিদ্রোহীদের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন সাম্প্রতিক হামলা গাজায় ইসরায়েলের যুদ্ধ নিয়ে আঞ্চলিক বিভাজনকে আরও গভীর করবে।

মঙ্গলবার আল থানি বলেন, মধ্যপ্রাচ্যে উত্তেজনা 'সবাইকে প্রভাবিত করছে' এবং জোর দিয়ে বলেন, নেতাদের প্রাথমিক ফোকাস হওয়া উচিত গাজায় যুদ্ধের অবসান ঘটানো। ৭ অক্টোবর থেকে ইসরায়েলের প্রাণঘাতী সামরিক আক্রমণের ফলে অঞ্চলটি ধ্বংস হয়ে গেছে এবং ২২ লাখেরও বেশি মানুষ দুর্ভিক্ষ, মারাত্মক রোগ এবং জোরপূর্বক বাস্তুচ্যুতির মুখোমুখি হয়েছে।

দাভোসে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামে কাতারের প্রধানমন্ত্রী বলেন, আমরা সবসময় যেকোনো সামরিক প্রস্তাবের চেয়ে কূটনীতিকে প্রাধান্য দিই এবং আমরা বিশ্বাস করি, আমাদের কেবল সেই ছোট সংঘাতের দিকে মনোনিবেশ করা উচিত নয়, আমাদের গাজার মূল সংঘাতের দিকে মনোনিবেশ করা উচিত। যত তাড়াতাড়ি এটি ছড়িয়ে পড়বে, আমি বিশ্বাস করি যে অন্য সবকিছু ছড়িয়ে পড়বে।

লোহিত সাগরে হামলার কারণে ইয়েমেনের হুতিদের লক্ষ্যবস্তুতে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের হামলার বিষয়ে জানতে চাইলে তিনি এ কথা বলেন।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর