ঢাকা, শনিবার, ২০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কিয়েভের অভ্যন্তরীণ দ্বন্দ্বের ফলেই উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে: মেদভেদেভ
অনলাইন ডেস্ক
রাশিয়ার একটি উড়োজাহাজ

রাশিয়ার বেলগোরোদে বিমান দুর্ঘটনাকে কিয়েভের অভ্যন্তরীণ রাজনৈতিক দ্বন্দ্বের ফলাফল বলে অভিহিত করেছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট মেদভেদেভ। বর্তমানে তিনি রাশিয়ার নিরাপত্তা পরিষদের ডেপুটি চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছেন। 

 দিমিত্রি মেদভেদেভ তার টেলিগ্রাম চ্যানেলে দাবি করেছেন, আইএল-৭৬ বিমানের ধ্বংসের ঘটনা কিয়েভের নব্য-নাৎসি অভিজাতদের অভ্যন্তরীণ রাজনৈতিক দ্বন্দ্বের ফলাফল।

মেদভেদেভ বলেন, কিয়েভের অভিজাতরা তাদের সামরিক কর্মী এবং যুদ্ধবন্দীদের হত্যা করবে। তারা নির্দয়ভাবে তাদের শহর ও গ্রামে বোমা হামলা চালাবে, বাড়িঘর গুঁড়িয়ে দেবে এবং তাদের বৃদ্ধ ও শিশুদের পুড়িয়ে মারবে। মেদভেদেভ লিখেছেন, সর্বোপরি, মূল জিনিসটি হলো ক্ষমতা এবং অর্থ।

এদিকে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেছেন, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি তার দেশকে ভয়াবহ পরিণতির দিকে নিয়ে যাচ্ছেন।

নিজের টেলিগ্রাম চ্যানেলে তিনি লেখেন, ‘প্রজেক্ট ইউক্রেন’ নামের এই আমেরিকান থ্রিলারটির জন্য কী ভয়ঙ্কর, কিন্তু যৌক্তিক সমাপ্তি।

তিনি লেখেন, ‘ড্রাগ লর্ডদের সম্পর্কে ক্লাসিক আমেরিকান চলচ্চিত্রগুলি কোকেনের পাহাড় এবং বিশৃঙ্খল শুটিংয়ের ফুটেজ দিয়ে শেষ হয়েছিল, যার ফলস্বরূপ রক্তাক্ত গণহত্যায় মানুষ মারা যায়। জেলেনস্কি এই ভূমিকাটি দক্ষতার সাথে পালন করেন, যেন (আমেরিকান অভিনেতা ও পরিচালক) শন পেনের দান করা অস্কার মূর্তিটি নিয়ে কাজ করছেন তিনি। 

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর