ঢাকা, রবিবার, ২৫ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

এনডিটিভি'র প্রতিবেদন
প্রধানমন্ত্রিত্বের দৌড় থেকে সরলেন বিলাওয়াল, সরকারে যোগ দেবে না পিপিপি
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

পাকিস্তানে নতুন সরকার গঠনে নওয়াজ শরিফের দল পিএমএল-এনকে সমর্থন দিতে যাচ্ছে বিলাওয়াল ভুট্টো জারদারির দল পিপিপি। তবে পিএমএল-এনের প্রধানমন্ত্রী প্রার্থীকে সমর্থন দিলেও দলটি সরকারে যোগ দেবে না। 

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে বিলাওয়াল এই ঘোষণা দেন। এদিন পিপিপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভা শেষে সংবাদ সম্মেলনে অংশ নেন পিপিপি চেয়ারম্যান। বিলাওয়াল বলেন, পিপিপির কেন্দ্রীয় সরকার গঠনের ম্যান্ডেট নেই। এর আগে নির্বাচনে জয়ী হলে প্রধানমন্ত্রীর দায়িত্ব নেবেন বলে ঘোষণা দিয়েছিলেন বিলাওয়াল। 

এদিকে, কারাগার থেকে পাঠানো বার্তায় ‘চুরি করা ভোট’ নিয়ে সরকার গঠনের দুঃসাহসিকতার বিরুদ্ধে হুঁশিয়ারি দিয়েছেন ইমরান খান। 

খবর অনুসারে, পিটিআই প্রতিষ্ঠাতা ইমরান খান তার পরিবারের মাধ্যমে কারাগার থেকে এক বার্তায় ‘পিটিআইকে দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা অর্পণ করার’ জন্য পাকিস্তানের জনগণকে ধন্যবাদ জানিয়েছেন।

তিনি পিটিআইয়ের সোশ্যাল মিডিয়ার প্রশংসা করেন এবং ‘হয়রানি ও হুমকির মুখে’ ফর্ম -৪৫ পাওয়ার জন্য পোলিং এজেন্টদেরও প্রশংসা করেন।

ইমরান খান বলেন, পাকিস্তানের জনগণ তাদের রায় স্পষ্টভাবে ঘোষণা করেছে। পাকিস্তানের নির্বাচনে গণতন্ত্র ও নিরপেক্ষতার ভীষণ প্রয়োজন রয়েছে। ভোট চুরি করে সরকার গঠনের দুঃসাহসিকতার বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করছি। এ ধরনের দিবালোকে ডাকাতি শুধু নাগরিকদের প্রতি অসম্মান নয়, দেশের অর্থনীতিকে আরও নিম্নগামী দিকে ঠেলে দেবে।

তিনি বলেন, পিটিআই কখনোই জনগণের ইচ্ছার সঙ্গে আপস করবে না। আমি আমার দলকে স্পষ্টভাবে নির্দেশ দিয়েছি যে পিপিপি, পিএমএলএন এবং এমকিউএমসহ জনগণের ম্যান্ডেট ছিনতাই করেছে এমন কোনও রাজনৈতিক দলের সাথে জড়িত না হয়।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর