ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হিজবুল্লাহর দিনভর হামলায় কাঁপলো ইসরায়েল
অনলাইন ডেস্ক

লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ বুধবার ধারাবাহিক কয়েকটি বিবৃতি দিয়েছে। এসব বিবৃতিতে ইসরায়েলের নানা সামরিক অবস্থানে হামলা চালানোর কথা জানিয়েছে লেবাননের গোষ্ঠীটি।

আল মানার টেলিভিশনে প্রচারিত বিবৃতিতে হিজবুল্লাহ জানিয়েছে, বুধবার হামলার শুরু হয় সকাল সাড়ে সাতটায়। ইভেন মেনাশেম এলাকায় একটি ইসরায়েলি ঘাঁটি লক্ষ্য করে হামলা চালায় হিজবুল্লাহ যোদ্ধারা। তাদের দাবি, উপযুক্ত অস্ত্র ব্যবহার করে এই হামলা চালানো হয়েছে। তাদের ছোড়া ক্ষেপণাস্ত্র সরাসরি লক্ষ্যবস্তুতে আক্রমণ করে।

আর হিজবুল্লাহ দ্বিতীয় হামলাটিও চালিয়েছে সকাল সাড়ে সাতটার দিকেই। শোমেরা এলাকায় ইসরায়েলি সেনাদের লক্ষ্য করে হামলাটি চালানো হয়। হিজবুল্লাহ এখানে উপযুক্ত অস্ত্র ব্যবহার করার দাবি করেছে। যদিও এই হামলায় কোন ধরনের ক্ষেপণাস্ত্র ব্যবহার করা হয়েছে তা বিস্তারিত জানায়নি গোষ্ঠীটি।

পরের হামলাটি হিজবুল্লাহ চালায় সকাল দশটায়। এই হামলায় কেঁপে ওঠে আভিভিম এলাকার ইসরাইলের সেনাদের অবস্থান করা দু'টি বাড়ি। এখানেও সরাসরি তাদের ছোড়া ক্ষেপণাস্ত্র আঘাত হানে বলে দাবি করেছে হিজবুল্লাহ যোদ্ধারা। 

আল মাজরি এলাকায় বেলা ১২টার একটু পরেই ইসরায়েলি সেনাদের আরেকটি জমায়েত লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালায় হিজবুল্লাহ। এখানে সরাসরি আঘাত হানার দাবি করেছে হিজবুল্লাহ যোদ্ধারা।

এই হামলার মিনিট ১৫ পরই আল আলাম এলাকায় আরো একটি হামলা চালানোর দাবি করে হিজবুল্লাহ। পরের হামলাটি তারা চালায় দুপুর দেড়টার পর। এবার তার শেবা ফার্ম এলাকাকে লক্ষ্যবস্তু করে। দুপুর পৌনে দুইটায় জারিত সেনা ব্যারাকে হামলা চালায় হিজবুল্লাহ। এখানেও সরাসরি লক্ষ্যবস্তুতে আঘাত হানার দাবি করেছে তারা।

যদিও এই হামলার বিষয়ে কোনো মন্তব্য করেনি ইসরায়েল। তাই জানা যায়নি ক্ষয়ক্ষতির পরিমাণও। তবে হিজবুল্লাহর হামলার কারণে ইসরায়েলের সীমান্তবর্তী এলাকার লাখ খানেক বাসিন্দা ঘরছাড়া। তারা কবে নাগাদ নিজ বাসভূমিতে ফিরতে পারবে, সেটাও নিশ্চিত নয়।

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর