ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

গাজায় নিহতদের মধ্যে ১৩ হাজার ‘সন্ত্রাসী’, দাবি নেতানিয়াহুর
অনলাইন ডেস্ক
নেতানিয়াহু

গাজায় ইসরায়েলি বর্বর হামলায় প্রায় ৩২ হাজার বেসামরিক মানুষ নিহত হয়েছে যার অর্ধেকের বেশি নারী ও শিশু। কিন্তু ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর দাবি করেছেন,গাজায় নিহতদের মধ্যে ‘সন্ত্রাসীর’ সংখ্যা ১৩ হাজার। ‘সন্ত্রাসী’ বলতে তিনি মূলত হামাসের যোদ্ধাদের দিকেই ইঙ্গিত করেছেন।

রবিবার জার্মানির একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে নেতানিয়াহু এই মন্তব্য করেন ।  

অ্যাক্সেল স্প্রিংগারের সঙ্গে আলাপকালে নেতানিয়াহু বলেন, দক্ষিণ গাজার রাফাহতে ইসরায়েলের আক্রমণ সম্প্রসারিত করাই হচ্ছে হামাসকে পরাজিত করার মূল চাবিকাঠি। আমরা বিজয়ের খুব কাছাকাছি, একবার আমরা রাফাহতে অবশিষ্ট সন্ত্রাসী ব্যাটালিয়নের বিরুদ্ধে সামরিক পদক্ষেপ নেওয়া শুরু করলে, এটি কেবল কয়েক সপ্তাহের ব্যাপার। 

তবে রাফাহতে অভিযান নিয়ে মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের বিরোধিতার মুখে পড়েছেন নেতানিয়াহু। রাফাহতে হামলা প্রসঙ্গে বাইডেন বলেন, এখানে একটি রেড লাইন আছে, কারণ আপনি আরও ৩০ হাজার ফিলিস্তিনিকে মেরে ফেলতে পারেন না।     

টানা পাঁচ মাসেরও বেশি সময় ধরে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে আগ্রাসন চালাচ্ছে ইসরায়েল। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, নিহতদের মধ্যে ৭২ শতাংশই নারী ও শিশু। গাজার ২৩ লাখ মানুষের অর্ধেকের বেশি বর্তমানে রাফাহ এলাকায় আশ্রয় নিয়েছেন।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর