ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দুই বিষয়ে বিচার বিভাগীয় তদন্ত দাবি করলেন ইমরান খান
অনলাইন ডেস্ক
ইমরান খান

পাকিস্তানের কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বুধবার আরও একবার ৯ মে'র সহিংসতা এবং ৮ ফেব্রুয়ারির নির্বাচনের বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছেন। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি কাজী ফয়েজ ইসাকে দুটি বিষয়ে তার দলের দায়ের করা আবেদনের শুনানির আহ্বান জানিয়েছেন তিনি।

১৯০ মিলিয়ন পাউন্ড দুর্নীতি মামলায় আদালতের শুনানিতে অংশ নেওয়ার পর ৭১ বছর বয়সী ইমরান খান সাংবাদিকদের বলেন, দুর্নীতির মামলায় তাকে গ্রেফতারের পর ৯ মে'র সহিংসতাকে তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফকে ভেঙে দেওয়ার অজুহাত হিসেবে ব্যবহার করছে সেনাবাহিনী।

ডন নিউজের খবরে বলা হয়েছে, ইমরান খান দাবি করেছেন লন্ডনে তার দল ভেঙে দেওয়ার ষড়যন্ত্র করছে ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) দল।

উল্লেখ্য, দুর্নীতির মামলায় ইসলামাবাদ হাইকোর্টের বাইরে জাতীয় দুর্নীতি ব্যুরো (এনসিবি) কর্তৃক ইমরান খানকে গ্রেফতারের পর তার সমর্থকরা সহিংসতা শুরু করে। তারা বেসামরিক ও সামরিক স্থাপনা জ্বালিয়ে দেয়।

৯ মে'র সহিংসতাকে ‘কালো দিবস’ হিসেবেও অভিহিত করে সেনাবাহিনী। দেশজুড়ে ইমরান খানের হাজার হাজার সমর্থক ও তার দলের নেতাদের গ্রেফতারে এটা অজুহাত হিসেবে ব্যবহার করা হয়। 

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর